লক্ষ্মীপুরে গৃহবধূকে কুপিয়ে হত্যার চেষ্টা

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ৪ সেপ্টেম্বর, ২০১৮ ৬:৩৫ অপরাহ্ণ

নিজস্ব প্রতিনিধি: লক্ষ্মীপুরে যৌতুকের দাবিতে স্বামীর বিরুদ্ধে গৃহবধূকে কুপিয়ে ও পিটিয়ে হত্যার চেষ্টা করার অভিযোগ উঠেছে। আহতের নাম মাহমুদা বেগম। এ ঘটনায় মঙ্গলবার (৪ সেপ্টেম্বর) সকালে সদর থানায় একটি লিখিত অভিযোগ করা হয়েছে।
এরআগে শুক্রবার (৩১ আগস্ট) রাতে সদর উপজেলার দালাল বাজার ইউনিয়নের পশ্চিম লক্ষ্মীপুর এলাকায় স্বামীর বাড়িতে হামলার শিকার হয় মাহমুদা। এসময় তাকে দা দিয়ে কুপিয়ে ও পিটিয়ে মারাত্মক জখম করা হয়। পরে তার চিৎকারে আশপাশের লোকজন এসে তাকে উদ্ধার করে সদর হাসপাতালে ভর্তি করে।
মাহমুদা রায়পুর উপজেলার বামনী ইউনিয়নের সাইচা গ্রামের দিনমজুর রুহুল আমিনের মেয়ে। তিনি দুই সন্তানের জননী।
জানা গেছে, ২০০৬ সালে সদরের পশ্চিম লক্ষ্মীপুর এলাকার নুরুল্যা মিয়ার ছেলে জাফরের সঙ্গে মাহমুদার বিয়ে হয়। এর ৬ মাস পর থেকে যৌতুকের দাবি করে আসছে শ^শুর বাড়ির লোকজন। ওইসময় কিছু টাকা ও বিভিন্ন আসবাবপত্র দেওয়া হয়েছে। কয়েক বছর পর বাবার বাড়ি থেকে ৫ লাখ টাকা নিয়ে দেওয়ার জন্য মাহমুদাকে চাপ সৃষ্টি করে জাফর। তবে দাবিকৃত টাকা দিতে পারেননি দিনমজুর রুহুল আমিন।

এরপর থেকেই মাহমুদার ওপর অমানবিক নির্যাতন করে আসছে স্বামী ও শ^শুর বাড়ির লোকজন। সবশেষ শুক্রবার রাতে স্বামী-স্ত্রীর মধ্যে বাকবিতন্ডা হয়। একপর্যায়ে একটি ধারালো দা দিয়ে কুপিয়ে ও পিটিয়ে স্ত্রীকে মারাত্মক জখম করে জাফর। এতে তার মাথার ডান ও বাম পাশে রক্তাক্ত জখম হয়। এছাড়া শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন রয়েছে। এ ঘটনায় থানায় লিখিত অভিযোগ করেছে তার পরিবার।

চিকিৎসাধীন মাহমুদা বেগম জানান, এক বছর আগে গলায় ফাঁস লাগিয়ে তাকে হত্যার চেষ্টা করে স্বামীসহ শশুর বাড়ির লোকজন। ওই ঘটনায় স্থানীয়ভাবে বিচার চেয়ে কোন প্রতিকার পাননি মাহমুদা।

এ ব্যাপারে জানতে মঙ্গলবার (৪ সেপ্টেম্বর) দুপুর সাড়ে ১১ টার দিকে অভিযুক্ত জাফরের মুঠোফোনে কল দিলে তিনি রিসিভ করেননি।
লক্ষ্মীপুর সদর থানা পুলিশ উপ-পরির্শক (এসআই) নাছির উদ্দিন বলেন, এ ঘটনায় অভিযোগ পেয়েছি। তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন