লক্ষ্মীপুরে স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসা জাতীয়করনের দাবিতে আলোচনা

প্রতিবেদক : এমএন
প্রকাশিত: ৭ মার্চ, ২০২০ ৪:৫৯ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক : লক্ষ্মীপুরে শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উদযাপন ও স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসা জাতীয়করনের দাবিতে শিক্ষকদের আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (৭ মার্চ) সকালে সদর উপজেলার পশ্চিম চরমনসা স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসা মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়। জেলা স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসা শিক্ষক সমিতির উদ্যোগে এ আয়োজন করা হয়েছে।

সমিতির সদর উপজেলা কমিটির সভাপতি আবদুর রবের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন কেন্দ্রীয় ওলামা লীগের সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল ইস্রাফিল।

জেলা কমিটির সাংগঠনিক সম্পাদক মাকছুদুর রহমানের সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন জেলা স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসা শিক্ষক সমিতির সভাপতি আবদুর রহিম ও সাধারণ সম্পদাক ছাইফ উল্লাহ হেলাল প্রমুখ।

বক্তারা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রসাগুলোকে এমপিওভুক্ত করার অনুমোদন ও তা দ্রুত বাস্তবায়নের জন্য নির্দেশ দিয়েছিলেন। কিন্তু এখনো তা বাস্তবায়ন করা হয়নি। দ্রুত স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসা নীতিমালা-২০১৮ পুন:সংস্কার করে সহজ শর্তে জাতীয়করন ও পূর্বের নিয়ম অনুযায়ী নিয়োগপ্রাপ্ত সকল শিক্ষককে বহাল রাখার দাবি জানানো হয়।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন