কেন্দ্রীয় সভাপতির সই নকল করে রামগঞ্জে শ্রমিক লীগের কমিটি !

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ১ এপ্রিল, ২০২৩ ৭:৩৬ অপরাহ্ণ

লক্ষ্মীপুরের রামগঞ্জে কেন্দ্রীয় সভাপতি নুর কুতুব আলম মান্নানের সই নকল করে তোফায়েল আহমেদ কমিটি দিয়েছে বলে অভিযোগ করেছেন জেলা শ্রমিক লীগের আহবায়ক ইউছুফ পাটওয়ারী ও সদস্য সচিব বেলাল ক্বারী।

এর ৩ দিন আগে জেলা শ্রমিক লীগের আহবায়ক ইউছুফ পাটওয়ারী ও যুগ্ম আহবায়ক বেলাল ক্বারী স্বাক্ষরিত একটি কমিটি দেয়া হয়। যেকোন সময় রক্তক্ষয়ী সংঘর্ষের আশঙ্কা করা হচ্ছে।

 

শনিবার (১ এপ্রিল) বিকেল রামগঞ্জ পৌরসভার সামনে জেলা কমিটিকে অভিনন্দন জানিয়ে র‌্যালির প্রস্তুতি নেয় নব-কমিটির আহবায়ক মামুন ভূঁইয়া ও সদস্য সচিব মোহাম্মদ হারুনুর রশিদসহ দলীয় নেতাকর্মীরা। পরে এমপি আনোয়ার খানের অনুসারীরা উপস্থিত নেতাকর্মীদের ওপর আক্রমনের অভিযোগ উঠেছে।

এ ঘটনার তীব্র নিন্দা ও জড়িতেদের বিচারের দাবি জানায় জেলা কমিটির সদস্য সচিব বেলাল হোসেন ক্বারী।

 

এসময় একাংশের নেতারা নতুন কমিটি দেওয়ায় কেন্দ্রীয় নেতাদের অভিনন্দন জানিয়ে আনন্দ র‌্যালি করেছেন। তবে জাতীয় শ্রমিক লীগের কেন্দ্রীয় সভাপতি নুর কুতুব আলম মান্নান জানিয়েছেন, তাঁর সই জাল করে রামগঞ্জ উপজেলার একটি কমিটি ছড়িয়ে দেওয়া হয়েছে।

 

জানা গেছে, জাতীয় শ্রমিক লীগের কেন্দ্রীয় সভাপতি নুর কুতুব আলম মান্নান ও সহ-সভাপতি তোফায়েল আহমেদের সই সংযুক্ত রামগঞ্জ উপজেলার একটি কমিটি ঘোষণা করা হয়। এতে নজরুল ইসলাম লেদু মালকে সভাপতি, মহিন উদ্দিন ভূঁইয়াকে কার্যকরী সভাপতি ও আনোয়ার হোসেন লিটন হাজারীকে সাধারণ সম্পাদক করে দলীয় প্যাডে ১৫ সদস্যের কমিটির অনুমোদন দেন কেন্দ্রীয় দুই নেতা। তবে প্যাডে কমিটি ঘোষণার তারিখ নেই। সই করতেও তারা তারিখ উল্লেখ করেননি। কিন্তু ১৩ মার্চ এ কমিটির জন্য সুপারিশ করে লক্ষ্মীপুর-১ (রামগঞ্জ) আসনের সংসদ সদস্য আনোয়ার হোসেন খাঁন সই করেছেন।

 

এদিকে ২৯ মার্চ লক্ষ্মীপুর জেলা শ্রমিক লীগের আহবায়ক ইউছুফ পাটওয়ারী ও সদস্য সচিব বেলাল হোসেন ক্বারী আরও রামগঞ্জ উপজেলার আরও একটি আহবায়ক কমিটি ঘোষণা করেন। এতে মামুন ভূঁইয়াকে আহবায়ক ও মোহাম্মদ হারুনুর রশিদকে সদস্য সচিব করে ২১ সদস্য বিশিষ্ট কমিটির অনুমোদন দেওয়া হয়।

 

লক্ষ্মীপুর জেলা শ্রমিক লীগের আহবায়ক ইউছুফ পাটওয়ারী বলেন, কেন্দ্রীয় সহ-সভাপতি তোফায়েল আহমেদ কমিটি বাণিজ্য করেছেন। সভাপতি নুর কুতুব আলম মান্নান রামগঞ্জের কমিটিতে সই করেনি। তাঁর সই নকল করে তোফায়েল আহমেদ এ কমিটি প্রকাশ করেছেন। আর উপজেলা কমিটি অনুমোদনের এখতিয়ার শুধুমাত্র জেলা কমিটির রয়েছে।

 

জাতীয় শ্রমিক লীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি নুর কুতুব আলম মান্নান বলেন, কেন্দ্র থেকে আমরা কখনো উপজেলা কমিটির অনুমোদন দিইনা। উপজেলা কমিটি দেওয়া জেলার দায়িত্ব। আর রামগঞ্জ উপজেলা কমিটিতে একটি প্যাড সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে। সেখানে আমার নামের সঙ্গে সইটি আমি করিনি। জাল সই কওে ওই প্যাডটি ছড়িয়ে দেওয়া হয়।

 

রামগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এমদাদুল হক বলেন, শ্রমিক লীগের নেতাকর্মীরা আনন্দ র‌্যালি করেছে। এতে কোন ধরণের বিশৃঙ্খলা হয়নি। এছাড়া পুলিশও সতর্ক অবস্থানে ছিল।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন