রায়পুরে ব্যবসায়ীর বাড়ি ও দোকানে হামলা

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ৭ মার্চ, ২০১৮ ৮:৩৬ অপরাহ্ণ

নিজস্ব প্রতিনিধি:পাওনা ৫ হাজার টাকা চাওয়ায় লক্ষ্মীপুরের রায়পুরে ফার্নিসার ব্যবসায়ী আবু আরমান গাজীর ব্যবসা-প্রতিষ্ঠান ও বসত বাড়িতে হামলা চালানো হয়েছে। এসময় ঘরে আসবাবপত্র ভাংচুর ও দোকান থেকে কয়েকটি সরঞ্জাম লুটে নেওয়ার অভিযোগ উঠেছে। মঙ্গলবার (৬ মার্চ) দিবাগত রাত তিনটার দিকে উপজেলার উত্তর চর আবাবিলের দিঘলদী গ্রামে এ ঘটনা ঘটে।

হামলার সময় বাধা দিতে গেলে শিশুসহ তিনজন আহত হয়। তাদেরকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হচ্ছে। এদিকে বুধবার (৭ মার্চ) বিকেলে হায়দরগঞ্জ ফাঁড়ি পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এসময় ক্ষতিগ্রস্থ ব্যবসায়ী ও এলাকাবাসীসহ সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলেছেন।

জানা গেছে, উপজেলার দিঘলদী গ্রামের আবু আরমানের প্রতিষ্ঠানে কাজ করার চুক্তিতে সাইফুল ইসলাম অগ্রিম ৫ হাজার টাকা নেয়। সাইফুল একই গ্রামের হারুন ঢালীর ছেলে। এরপর তিনি অন্যত্র গিয়ে কাজ করে। মঙ্গলবার (৬ মার্চ) রাত ৯ টার দিকে তার কাছে টাকা ফেরত চান আবু আরমান। এতে তিনি ক্ষিপ্ত হয়ে দেখিয়ে নেওয়ার হুমকি দেয়।

রাত তিনটার দিকে সাইফুল ও তার চাচাতো ভাই আনোয়ার দেশীয় অস্্রশস্ত্র নিয়ে ৭-৮সহযোগীসহ ব্যবসায়ীর বাড়িতে এসে এলোপাতাড়ি বসত ঘরের টিন কোপাতে থাকে। পরে ভেতরের টেলিভিশনসহ কয়েকটি আসবাবপত্র ভাংচুর করে। এসময় বাধা দিতে গেলে আবু আরমান, তার স্ত্রী রিনা আক্তার ও চার বছরের শিশু আরাফাত গাজীকে মারধর করা হয়। তারা পাশে অবস্থিত ফার্নিসারের দোকান কুপিয়ে ক্ষতিগ্রস্থ ও কিছু প্রয়োজনীয় মালামাল নিয়ে যায় বলে অভিযোগ আরমানের।

এ ব্যাপারে অভিযুক্ত সাইফুল ইসলাম ও আনোয়ার হোসেনের মোবাইল ফোনে বিকেলে একাধিকবার কল করেও সাড়া মেলেনি।

জানতে চাইলে উত্তর চর আবাবিল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শহিদ উল্যা বলেন, ক্ষতিগ্রস্থ পরিবার হামলার ঘটনাটি আমাকে জানিয়েছে। সেখানে ইউপি সদস্য গিয়ে দেখে এসেছেন। বিষয়টি স্থানীয়ভাবে সমাধান করে দেওয়া হবে।

এব্যাপারে রায়পুর থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ সোলায়মান বলেন, ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। বিষয়টি তদন্ত করে দোষীদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যব্স্থা নেওয়া হবে।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন