তাপপ্রবাহ থেকে মুক্তির লক্ষ্যে লক্ষ্মীপুরে ছাত্রলীগের বৃক্ষরোপন

প্রতিবেদক : এমএন
প্রকাশিত: ২৬ এপ্রিল, ২০২৪ ৮:১৮ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক :

তীব্র তাপপ্রবাহ থেকে মুক্তির লক্ষ্যে লক্ষ্মীপুর সরকারি কলেজ প্রাঙ্গণে প্রায় ৩০টি ফলদ-বনজ গাছের চারা রোপন করেছে ছাত্রলীগ। শুক্রবার (২৬ এপ্রিল) বিকেলে লক্ষ্মীপুর পৌর ছাত্রলীগের যুগ্ম আহবায়ক আবদুল্লাহ আল মামুন উদ্যোগে গাছের চারাগুলো রোপন করা হয়েছে।

এসময় জেলা ছাত্রলীগের সভাপতি সাইফুল ইসলাম রকি একটি গাছ রোপন করে কর্মসূচির উদ্বোধন করেন। এতে লক্ষ্মীপুর সরকারি কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক সেবাব নেওয়াজ, পৌর ছাত্রলীগ নেতা মুজাহিদুল ইসলাম মিশাদ, রাতুন হোসেন রিফাত, ওমর বিন লাবিব ও মো. তাহসান উপস্থিত ছিলেন।

দলীয় সূত্র জানায়, তীব্র তাপপ্রবাহ থেকে মুক্তি ও টেকসই উন্নয়নের লক্ষ্যে (এসডিজি) কেন্দ্রীয় ছাত্রলীগ সারাদেশে এক কোটি গাছ লাগিয়ে বিশ্ব রেকর্ড গড়ার কর্মসূচি পরিকল্পনা করেছে। এর ধারাবাহিকতায় সারাদেশেই বৃক্ষরোপন কর্মসূচি হাতে নিয়েছে ছাত্রলীগ। সে লক্ষ্যে লক্ষ্মীপুরে গাছ রোপনের উদ্যোগে নেওয়া হয়।

লক্ষ্মীপুর পৌর ছাত্রলীগের যুগ্ম আহবায়ক আবদুল্লাহ আল মামুন বলেন, দেশ ও মানুষের কল্যাণে ছাত্রলীগ সবসময় পাশে আছে। জলবায়ু পরিবর্তনজনিত যেকোন সংকট সমাধানের অন্যতম উপায় হচ্ছে বৃক্ষরোপন। প্রতিবছরই কেন্দ্রীয় ছাত্রলীগের কর্মসূচি হিসেবে লক্ষ্মীপুরে বৃক্ষরোপন করে আসছে নেতৃবৃন্দ। এবার দেশব্যাপী এক কোটি গাছের চারা রোপনের উদ্যোগ নিয়েছে ছাত্রলীগ। সেই লক্ষ্যেই আমি গাছের চারাগুলো রোপন করেছি। গাছগুরো বেড়ে উঠতে নিয়মিত পরিচর্যার ব্যবস্থাও করা হয়েছে।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন