এমপি পিংকুর প্রশ্ন: একের পর এক হত্যাকান্ডে মদদ দিচ্ছে কারা?

প্রতিবেদক : এমএন
প্রকাশিত: ২০ এপ্রিল, ২০২৪ ১২:৩৯ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক :
লক্ষ্মীপুর-৩ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক পিংকু বলেছেন, ছাত্রলীগ নেতা সজীব হত্যাকারীরা ছাড় পাবে না। তারা ক্ষমতাশীল দলের হলেও আইনের আওতায় আনতে হবে। এ হত্যার বিচার না হলে, ভবিষ্যতে আরো অনেক সজীবকে আমাদের এভাবে হারাতে হবে।

শুক্রবার (১৯ এপ্রিল) সকালে ছাত্রলীগ নেতা এম সজীবের প্রথম জানাযায় কান্নাজড়িত কণ্ঠে গোলাম ফারুক পিংকু এসব কথা বলেন। চন্দ্রগঞ্জের প্রতাপগঞ্জ উচ্চ বিদ্যালয় মাঠে এ জানাযা হয়।

এমপি পিংকু আরও বলেন, জেলার পূর্বাঞ্চলে ছাত্রলীগ নেতা মামুন, আওয়ামী লীগ নেতা ফারুক, কসাই হারুন, ছাত্রলীগ নেতা রাকিব ইমাম ও যুবলীগ নেতা আবদুল্লাহ আল নোমানকে হত্যা করা হলেও বিচার হচ্ছে না। নোমান-রাকিব হত্যা মামলাটি যে অবস্থায় আছে, তাতে হত্যাকারীদের সাজা হবে বলে কোন লক্ষণ দেখা যাচ্ছে না। আমি প্রশাসনের সঙ্গে কথা বলেছি। ওই মামলা যে অবস্থাতে আছে তাতে অপরাধীরা পার পেয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে। অতীতে হত্যাকান্ডগুলোর বিচার না হওয়ায়, একের পর এক হত্যাকান্ড হচ্ছে। এসব হত্যাকান্ডে কারা মদদ দিচ্ছে ? তা খুঁজে বের করতে হবে।

জানাযায় উপস্থিত ছিলেন লক্ষ্মীপুর-২ আসনের সংসদ সদস্য নুরউদ্দিন চৌধুরী নয়ন, জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি এম আলাউদ্দিন, কেন্দ্রীয় যুবলীগের উপপরিবেশক বিষয়ক সম্পাদক সামছুল ইসলাম পাটওয়ারী, জেলা আওয়ামী লীগ নেতা আবদুল মতলব, রাসেল মাহমুদ মান্না, হুমায়ুন কবীর পাটওয়ারী, জেলা ছাত্রলীগের সভাপতি সাইফুল ইসলাম রকি, সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন ভূঁইয়াসহ অনেকেই।

প্রসঙ্গত, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ১২ এপ্রিল (শুক্রবার) রাতে চন্দ্রগঞ্জ থানাধীন পাঁচপাড়া গ্রামের যৈদের পুকুরপাড় এলাকায় ছাত্রলীগ নেতা সজীবসহ ৪ জনের ওপর হামলা করা হয়। ১৫ এপ্রিল রাতে সজিবের মা বুলি বেগম বাদি হয়ে চন্দ্রগঞ্জ থানা স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক কাজী মামুনুর রশিদ বাবলু ও সদস্য সচিব তাজুল ইসলাম তাজু ভূঁইয়াসহ ১১ জনের নাম উল্লেখ করে মামলা দায়ের করেছে। এতে ২০ জনকে অজ্ঞাত আসামি করা হয়। মঙ্গলবার (১৬ এপ্রিল) দিবাগত রাত ২ টার দিকে ঢাকার পপুলার হাসপাতালের নিবীড় পর্যবেক্ষণ কক্ষে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় সজীব মারা যান।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন