লক্ষ্মীপুরে চিকিৎসকের বাড়িতে হামলার অভিযোগ

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ১৭ মে, ২০২৩ ৮:৩৪ অপরাহ্ণ

নিজস্ব সংবাদদাতা: লক্ষ্মীপুরে ইউপি চেয়ারম্যান শামছুল আলম বাবুল ও সদস্য (মেম্বার) মাসুদ রানার নির্দেশনায় চিকিৎসক জহুরুল ইসলাম রনির বাড়িতে হামলা ভাঙচুর করার অভিযোগ উঠেছে। এসময় চিকিৎসকের প্রতিবেশীদের বাড়িতেও হামলা চালানো হয়।

বুধবার (১৭ মে) দুপুর সাড়ে ১২ টার দিকে সদর উপজেলার হাজিরপাড়া ইউনিয়নের কালিদাসেরবাগ গ্রামের মাইজের বাড়িতে এ ঘটনা ঘটে। বিকেলে ভূক্তভোগী চিকিৎসক রনি ইউএনওকে জানিয়েছেন।

রনি লক্ষ্মীপুর সদর হাসপাতালের বহির্বিভাগের মেডিকেল অফিসার। তিনি হাজিরপাড়া ইউনিয়নের কালিদাসেরবাগ গ্রামের মাইজের বাড়ির মো. কুদরত উল্লাহর ছেলে।

বাবুল সদর উপজেলার হাজিরপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও মাসুদ একই ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের সদস্য।

অভিযোগ সূত্র জানা যায়, মাইজের বাড়ি ও আরিফুর রহমান মাষ্টার বাড়ির বাসিন্দাদের চলাফেরার জন্য একটি পথ রয়েছে। পাশের পশ্চিম বাড়ির লোকজনও ওইপথ দিয়ে চলাচল করতেন। সম্প্রতি একটি মহল পথটিকে সরকারি রাস্তায় পরিণত করতে চাচ্ছে। এরজন্য ইউপি সদস্য মাসুদ পাশের দত্তপাড়া ইউনিয়নের কয়েকটি পরিবারের কাছ থেকে ১ লাখ টাকা নিয়েছেন। এখন জোরপূর্বক বাড়ির পথটি তারা সলিং রাস্তায় রূপান্তরের পাঁয়তারা করছে। এনিয়ে চিকিৎসক রনি জেলা প্রশাসক, পুলিশ সুপার, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ করেছেন। উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মকবুল হোসেনের দায়িত্বে অভিযোগটি তদন্তাধীন রয়েছে। এসব নিয়ে মাসুদ গত ৭ এপ্রিল (১৫ রমজান) বাড়িতে এসে প্রকাশ্যে চিকিৎসককে হত্যার হুমকি দেয়। এরমধ্যেই বুধবার ইউপি চেয়ারম্যান বাবুল ও সদস্য মাসুদের নির্দেশ পেয়ে পরিষদের গ্রাম পুলিশ রাজু, আলম দেশীয় অস্ত্র-শস্ত্রে সজ্জিত লোকজন নিয়ে চিকিৎসকের বাড়িতে হামলা চালিয়ে ঘরের বেড়া ভাঙচুর করে। এসময় কয়েকটি সুপারি গাছ ও কাঠাল গাছ কেটে ফেলে হামলাকারীরা।

ইউপি সদস্য মাসুদ রানা বলেন, চিকিৎসককে হত্যার হুমকি দেওয়ার ঘটনা মিথ্যা। ১ লাখ টাকার নিয়ে রাস্তা নির্মাণের জন্য কাজ করার অভিযোগ মনগড়া। রাস্তার বিষয়ে ইউএনও বলেছেন, যাচাই করে ব্যবস্থা নেওয়ার জন্য। সেজন্য চেয়ারম্যানের নির্দেশে চৌকিদার গিয়ে রাস্তার ওপর থেকে বেড়া সরিয়ে দিয়েছে।

ইউপি চেয়ারম্যান শামছুল আলম বাবুল পাটওয়ারী বলেন, ইউএনও বলেছে যাচাই করে ব্যবস্থা নেওয়ার জন্য। আমি সেভাবেই কাজ করেছি। রাস্তা থেকে বেড়া ও কাটা সরিয়ে দেওয়া হয়েছে। তবে তিনি ঘটনাস্থলেই যাননি।

সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মকবুল হোসেন বলেন, পথটি ব্যক্তি মালিকানাধীন জমি। অভিযোগের ভিত্তিতে শুনানি হয়েছে। প্রতিপক্ষের লোকজনকে জমির মালিকদের সঙ্গে সমন্বয় করতে বলা হয়েছে। জমির মালিকরা জমি না দিলে রাস্তা করার সুযোগ নেই। এখন হামলার বিষয়টি চিকিৎসক রনি আমাকে জানিয়েছে। যেহেতু ইউএনও ঘটনাটি নিয়ে নির্দেশনা দিয়েছেন। রনিকে ইউএনওর সঙ্গে কথা বলার জন্য বলেছি।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. ইমরান হোসেনের মোবাইলফোনে একাধিকবার কল করলেও তিনি রিসিভ করেননি।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন