রায়পুরে মেয়রের বিরুদ্ধে স্ট্যাটাস দেওয়ায় রক্ত ঝড়লো রক্তযোদ্ধার

প্রতিবেদক : এমএন
প্রকাশিত: ৭ এপ্রিল, ২০২৪ ৭:৫১ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক :

লক্ষ্মীপুরের রায়পুর পৌরসভার মেয়র গিয়াস উদ্দিন রুবেল ভাটের বিরুদ্ধে ফেসবুকে স্ট্যাটাস দেওয়ার জের ধরে পিটিয়ে রক্তাক্ত করা হয়েছে রক্তযোদ্ধা বলে পরিচিত মীর মাসুদকে। শনিবার (৬ এপ্রিল) রাতে মেয়রের গাজী কমপ্লেক্সের ব্যক্তিগত কার্যালয়ের নিচ থেকে ডেকে নিয়ে পাশের মন্দিরের ভেতরে এ হামলা চালানো হয়। আহত মাসুদ রায়পুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়েছেন।

মাসুদ রায়পুর ব্লাড ডোনেট ক্লাবের প্রতিষ্ঠাতা। তিনি পৌরসভার পূর্বলাচ এলাকার বাসিন্দা। ২০১৮ সালে প্রতিষ্ঠিত এ ক্লাবে ৯০০ রক্তদাতা রয়েছে। তারা রবিবার পর্যন্ত ৪৭৫০ ব্যক্তিকে বিনামূল্যে রক্তদান করেছেন। জেলার যেকোন স্থানে কারো রক্ত প্রয়োজনের ডাক শুনলে রাত-বিরাতে মাসুদ ছুটে যান, সংগ্রহ করে দেন কাঙ্খিত রক্ত। এছাড়া মাসুদ রায়পুর পৌর স্বেচ্ছাসেবকলীগের যুগ্ম-আহবায়ক।

আহতের অভিযোগ ও স্থানীয় সূত্র জানায়, মাসুদ ফেসবুকে শনিবার বিকেল একটি স্ট্যাটাস দেয়। এতে তিনি লিখেন, ‘রায়পুর পৌরসভার মেয়র রুবেল ভাটের নির্বাচনের সময় সহযোগী সংগঠনের প্রয়োজন হয়। আর এখন ভিজিএফ চালের কার্ড বিতরণে সহযোগী সংগঠনকে চিনেন না’। এরপর এক ব্যক্তির অনুরোধে মাসুদ ফেসবুক স্ট্যাটাস মুছে ফেলেন। রাত সাড়ে ৯ টার দিকে মেয়রের ‘ক্যাডার’ হিসেবে পরিচিত স্থানীয় বয়াতি বাড়ির মহিন হোসেন মোবাইলেফোন করে মাসুদকে মেয়রের অফিসের নিচে আসতে বলেন। সেখানে আসলে তাকে পাশের মন্দিরের ভিতরে নিয়ে যাওয়া হয়। এসময় মেয়র রুবেল ভাটের বিরুদ্ধে কেন ফেসবুকে স্ট্যাটাস দিয়েছি, জানতে চেয়ে এলোপাতাড়ি মারধরে রক্তাক্ত করে। তার মুখ ও কপালসহ শরীরের বিভিন্ন অংশে আঘাতের চিহ্ন রয়েছে।

হামলাকারী মহিন হোসেন বলেন, মাসুদের সঙ্গে আমার ধাক্কাধাক্কি হয়েছে। পরে দেখি সে রক্তাক্ত। আমার টিকটকে সে বাজে কমেন্টস করায় তাকে ডেকে এনেছি।

আহত মীর মাসুদ বলেন, টিকটকের কোন ঘটনাই নেই। মেয়রের স্ট্যাটাসের কথা বলেই আমাকে পিটিয়েছে। ঘটনার পর আমি থানায় গিয়ে ওসিকে দেখিয়েছি। মামলা করবো।

রায়পুর পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন রুবেল ভাট সাংবাদিকদের বলেন, হাসপাতালে গিয়ে মাসুদকে আমিও দেখে এসেছি। হামলাকারী মহিনকে আমি ডেকে জেনেছি, টিকটক নিয়ে তাদের দ্বন্দ্ব। মাসুদের ফেসবুকে স্ট্যাটাস দেখার আমার সময়ইবা কই?

রায়পুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইয়াছিন ফারুক মজুমদার বলেন, আহত মাসুদ থানায় এসে ঘটনাটি আমাকে জানিয়েছে। তাকে হাসপাতালে চিকিৎসা নিতে বলেছি। লিখিত অভিযোগ পেলে ব্যবস্থা নেবো।

 

মতামতের জন্য সম্পাদক দায়ী নন