আদালতের নিষেধাজ্ঞা অমান্য: প্রস্তাবিত স্কুলের জমি দখল !

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ২৪ মার্চ, ২০১৮ ৩:১০ অপরাহ্ণ

নিজস্ব প্রতিনিধি: আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে লক্ষ্মীপুরে প্রস্তাবিত সৈয়দ শিরিন স্কুল এন্ড কলেজের জমি স্থাপনা নির্মাণের অভিযোগ উঠেছে। শনিবার সকালে সদর উপজেলা তেওয়ারীগঞ্জ ইউনিয়নের ধর্মপুর এলাকায় এ ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।


স্থানীয় সূত্র জানায়, ২০ মার্চ ওই জমির ওপর স্থিতিবস্থা বজায় রাখার নির্দেশ দেন আদালত। কিন্তু আইনের তোয়াক্কা না করে স্থানীয় নুরনবী ও তার লোকজন জোরপূর্বক সীমানা প্রাচীর ও ঘর নির্মাণ কাজ করে। তারা জমির একাংশে ঘরের কাঠামো ও খুঁটি নির্মাণ করেছে। সীমানা প্রাচীর নির্মাণের জন্য মাটি গর্ত করা হয়।

জানা গেছে, সদর উপজেলার চরমনসা মৌজার ২৪৮নম্বর খতিয়ানে স্থানীয় ওসমানদের ৪২ শতাংশ জমি রয়েছে। ওই জমিতে সৈয়দ শিরিন নামে স্কুল এন্ড কলেজ প্রতিষ্ঠার প্রক্রিয়া চলছে। সম্প্রতি জমির মালিকানা দাবি করে স্থানীয় নুরনবীরা দখলের চেষ্টা চালায়। এঘটনায় ওসমান বাদী হয়ে অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আদালতে আবেদনের প্রেক্ষিতে স্থিতিবস্থার বজায় রাখার নির্দেশ দেয়।

মোঃ ওসমান বলেন, জমিটিতে একটি শিক্ষা-প্রতিষ্ঠান করার কার্যক্রম চলছে। এটি নুরনবীদের কুনজরে পড়েছে। এখন তারা আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে সেখানে স্থাপনা নির্মাণ করেছে । এনিয়ে আমরা প্রশাসনের হস্তক্ষেপ চাইছি।

অভিযুক্ত নুরনবী বলেন, জমিটি আমরা মূল মালিকের কাছ থেকে কিনেছি। তারা ওয়ারিশের কাছ থেকে নিয়েছে। আমাদেরও কাগজপত্র আছে।

এ ব্যাপারে লক্ষ্মীপুর সদর মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) নিবারন চন্দ্র দাস জানায়, জমিটির ওপর আদালতের নিষেধাজ্ঞা রয়েছে। উভয়পক্ষকে শান্তি-শৃঙ্খলা বজায় রাখার জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন