২৪ ঘণ্টায় ইতালির মৃত্যু কাফেলায় যুক্ত হলো আরো ৭৯৩

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ২২ মার্চ, ২০২০ ৯:৫৭ পূর্বাহ্ণ

প্রাণঘাতী করোনাভাইরাসে মৃত্যুর কাফেলা দীর্ঘই হচ্ছে ইউরোপের দেশ ইতালিতে। বিগত ২৪ ঘণ্টায় এ ভাইরাসে দেশটিতে মারা গেছেন আরো ৭৯৩ জন। এতে করে করোনায় আক্রান্ত হয়ে দেশটিতে এখন পর্যন্ত মৃতের সংখ্যা বেড়ে ৪ হাজার ৮২৫ জনে দাঁড়িয়েছে। এমন খবর প্রকাশ করেছে রয়টার্স।

আগের দিনের চেয়ে ২২ মার্চ, শনিবার মৃত্যুর হার ১৯ দশমিক ৬ শতাংশ বেশি। ২১ মার্চ, শুক্রবার দেশটিতে ৬২৭ জনের মৃত্যু হয়।

এদিকে পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার’র তথ্য মতে, গত ২৪ ঘণ্টায় ইতালিতে নতুন করে ৬ হাজার ৫৫৭ জন করোনা রোগীকে শনাক্ত হয়েছেন। এতে করে আক্রান্তের সংখ্যা ৫৩ হাজার ৫৭৮ জনে দাঁড়িয়েছে। এর মধ্যে ৬ হাজার ৭২ জন করোনা রোগী সুস্থ হয়েছেন।

এর আগে ১৯ মার্চ, বৃহস্পতিবার এ ভাইরাসে মৃত্যুর সংখ্যায় চীনকেও ছাড়িয়ে যায় ইতালি। এদিন দেশটিতে ৪২৭ জনের মৃত্যু হয়। আর তার আগে দিন ১৮ মার্চ, বুধবার মারা যান ৪৭৫ জন করোনা রোগী। বৃহস্পতিবার পর্যন্ত এটাই ছিল বিশ্বে একদিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড। শনিবার নিজেদের সেই রেকর্ডকেও ছাড়িয়ে গেল ইতালি।

প্রসঙ্গত, গত বছর ৩১ ডিসেম্বর চীনের উহানে প্রথমবারের মতো শনাক্ত হয় প্রাণঘাতী করোনাভাইরাস। এ পর্যন্ত দেশটির এ ভাইরাসে ৩ হাজার ২৪৮ জনের মৃত্যু হয় এবং আক্রান্ত হয়েছেন ৮০ হাজার ৯৬৭ জন। এর প্রায় দুই মাস পর গত ২১ ফেব্রুয়ারি এই ভাইরাসের প্রকোপ শুরু হয় ইতালি। যার এর মধ্যে ‘বিশ্ব-মহামারি’ ঘোষণা দিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডাব্লিউএইচও)

মতামতের জন্য সম্পাদক দায়ী নন