২২২ বেসরকারি শিক্ষককে এমপিও দেয়ার নির্দেশ

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ১১ এপ্রিল, ২০১৮ ৮:৩৯ অপরাহ্ণ

বেসরকারি বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের ২২২ শিক্ষককে এমপিও দিতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। বুধবার বিচারপতি মো. আশফাকুল ইসলাম ও বিচারপতি কে এম কামরুল কাদেরের হাইকোর্ট বেঞ্চ এ রায় দেন।

ভোলার আলতাজের রহমান ডিগ্রি কলেজের শিক্ষক মো. সারোয়ার হোসেন, মেহেরপুরের গাংনী পাইলট উচ্চ বিদ্যালয় ও কলেজের শিক্ষক আশরাফ হোসেনহ ২২২ শিক্ষকের করা পৃথক ৫টি রিট আবেদনে এ রায় দেন আদালত।

আদালতে রিট আবেদনকারীদের পক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট মোহাম্মদ ছিদ্দিক উল্লাহ মিয়া। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল আলামীন সরকার ও খন্দকার মো. বশির।

রায়ের পর অ্যাডভোকেট মোহাম্মদ ছিদ্দিক উল্যাহ মিয়া সাংবাদিকদের বলেন, এমপিওভুক্ত বেসরকারি স্কুল ও কলেজে শিক্ষক-কর্মচারীরা সরকারি বেতনের সরকারি অংশ হিসেবে শতকরা ৯০ ভাগ পেয়ে থাকেন।

তিনি বলেন, রিট আবেদনকারীদের শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্ত (মাসিক বেতন আদেশ)। এসব প্রতিষ্ঠানের অধিকাংশ শিক্ষক-কর্মচারী এমপিও পাচ্ছেন। কিন্তু রিট আবেদনকারীরা বেতনের সরকারি অংশ (এমপিও) পাচ্ছেন না। এ কারণে রিট আবেদন করা হয়। এসব রিট আবেদনে রুল জারি করেন আদালত। এসব রুলের ওপর চূড়ান্ত শুনানি শেষে আদালত বুধবার রায়ে রিট আবেদনকারীদের এমপিও দিতে নির্দেশ দিয়েছেন।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন