সৌম্য-তাসকিনদের সঙ্গে আশরাফুল

প্রতিবেদক : এমএন
প্রকাশিত: ১৭ সেপ্টেম্বর, ২০১৮ ৭:০২ অপরাহ্ণ

নিষেধাজ্ঞা শেষ হয়েছে গত মাসে। জাতীয় দলের ফেরার পথে এখন আর কোন বাধাই নেই মোহাম্মদ আশরাফুলের। তবে কারো দয়া কিংবা অতীত সাফল্যের পথ ধরে নয়, যোগ্যতা দিয়েই ফের জায়গা চান জাতীয় দলে। তার আগে ঘরোয়া ক্রিকেটে নিজেকে প্রমাণ করতে চাইছেন তিনি। সেই সুযোগটাও পেয়ে গেলেন আশরাফুল। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) হাইপারফরম্যান্স ইউনিটের বিপক্ষে ‘এ’ দলে জায়গা পেয়েছেন তিনি। আগামী ১৯ সেপ্টেম্বর চারদিনের ম্যাচে মাঠে নামবেন জাতীয় দলের সাবেক এই অধিনায়ক।

জাতীয় দল থেকে বাদ পড়া ক্রিকেটারদের রাখা হয়েছে ‘এ’ দলে। যেখানে আশরাফুল ছাড়াও আছেন- তাসকিন আহমেদ, সৌম্য সরকার, ইমরুল কায়েস, মার্শাল আইয়ুব, আল আমিন, নুরুল হাসান সোহানের মতো অভিজ্ঞ ক্রিকেটাররা।

সন্দেহ নেই বড় একটা সুযোগ পেয়ে গেলেন আশরাফুল। ফিক্সিং কেলেঙ্কারি থেকে মুক্ত হয়ে এক মাস না পেরোতেই নিজেকে প্রমাণের সুযোগ পেয়ে গেলেন টেস্টের সর্বকনিষ্ট সেঞ্চুরিয়ান। বুধবার থেকে খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে শুরু হবে এই চারদিনের ম্যাচ। ভেন্যু ম্যানেজার আবদুস সাত্তার কচি এই খবরটি বার্তা২৪-কে নিশ্চিত করেছেন।

মোহাম্মদ আশরাফুলের পাঁচ বছরের নিষেধাজ্ঞা শেষে ফের জাতীয় দলে খেলতে চাইছেন। ২০১৯ সালের বিশ্বকাপকেই টার্গেট করেছেন তিনি। তবে বয়সটা ভাবাচ্ছে তার ভক্তদের। কারণ ৩৪ পেরিয়েছেন এই ব্যাটসম্যান। কিন্তু অ্যাশ ফেরার লড়াইয়ে কোন ছাড় দিতে রাজী নন। নিয়মিত অনুশীলন করে যাচ্ছেন। এতো সহজে হার মানতে রাজী নন আশরাফুল।

এর আগে দুই মৌসুম জাতীয় লিগে খেলেছেন তিনি। ঢাকা প্রিমিয়ার লিগেও দেখা গেছে। সবশেষ ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগে করেছেন পাঁচটি শতরান। তবে এখনই হবে তার সত্যিকারের পরীক্ষা। নির্বাচকদের চোখ নিশ্চয়ই থাকবে আশরাফুলের দিকে। সৌম্য-তাসকিনদের সঙ্গে জাতীয় দলে ফেরার লড়াইয়ে থাকছেন এই অভিজ্ঞ ক্রিকেটারটিও!

চারদিনের ম্যাচে ক্রিকেটারদের তালিকা

টিম ‘এ’
সৌম্য সরকার, মোহাম্মদ আশরাফুল, আফিফ হোসেন ধ্রুব, আল আমিন (জুনিয়র), মেহেদী হাসান, তানভীর ইসলাম, মার্শাল আইয়ুব, সৈয়দ খালেদ আহমেদ, আবু জায়েদ রাহী, তানভীর হায়দার খান, তাসকিন আহমেদ, মোহাম্মাদ সাইফ হাসান ও সানজামুল ইসলাম।

টিম ‘বি’
কাজী নুরুল হাসান সোহান, ইমরুল কায়েস, মোঃ আব্দুল মজিদ, মোঃ জাকির হোসেন, ফজলে মাহমুদ রাব্বী, সাদমান ইসলাম, কামরুল ইসলাম রাব্বী, এবাদত হোসেন চৌধুরী, জোবায়ের হোসেন লিখন ও ইফতেখার সাজিদ।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন