সাংবাদিক পলাশ হত্যা: লক্ষ্মীপুরে মিলাদ মাহফিল

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ১৬ ফেব্রুয়ারি, ২০১৮ ১০:৩১ অপরাহ্ণ

নিজস্ব প্রতিনিধি: ঘাতকদের নির্মম নির্যাতনে সাংবাদিক শাহ মনির পলাশের মৃত্যুতে লক্ষ্মীপুরে সাংবাদিক মহলে শোকের ছায়া। পলাশ, শোকাহত পরিবারের জন্য দোয়া ও মিলাদ মাহফিল করেছেন লক্ষ্মীপুর গণমাধ্যম সম্পাদক পরিষদ।

শুক্রবার বিকেলে শহরের বাগবাড়ী এলাকায় গণমাধ্যম সম্পাদক পরিষদের অস্থায়ী কার্যালয়ে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। সদ্য প্রয়াত সাংবাদিক পলাশের জন্য মিলাদ শেষে মুনাজাত পরিচালনা করেন রেহান উদ্দিন ভূঁইয়া জামে মসজিদের খতিব মাওলানা মোহাম্মদ উল্যাহ।

এ সময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগের শ্রম বিষয়ক সম্পাদক ও চন্দ্রগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল ইসলাম বাবুল, লক্ষ্মীপুর জেলা ওয়ার্কার্স পাটির সাধারণ সম্পাদক ও দৈনিক উপকূল কন্ঠের সম্পাদক এ্যাডভোকেট মাহবুবুল করিম টিপু, লক্ষ্মীপুর জেলা যুবলীগের সাবেক ১ম যুগ্ম আহবায়ক ও সদর উপজেলা আওয়ামী লীগের সদস্য এ্যাডভোকেট রহমত উল্যাহ বিপ্লব, মাসিক বাংলা আওয়াজ সম্পাদক গাজী গিয়াজ উদ্দিন, লক্ষ্মীপুর জেলা গণমাধ্যম সম্পাদক পরিষদের সভাপতি ও দৈনিক লক্ষ্মীপুর সমাচার সম্পাদক জাকির হোসেন ভূঁইয়া আজাদ, গণমাধ্যম সম্পাদক পরিষদের সাধারণ সম্পাদক ও বর্তমান লক্ষ্মীপুর পত্রিকার সম্পাদক মোহাম্মদ আক্তার আলম, চ্যানেল টুয়েন্টিফোর লক্ষ্মীপুর জেলা প্রতিনিধি সাইফুল ইসলাম স্বপন, দৈনিক সংবাদ’র জেলা প্রতিনিধি মাসুদুর রহমান খান ভুট্টু, ফয়সালা পত্রিকার সম্পাদক মোস্তাফিজুর রহমান টিপু, নতুনপথ পত্রিকার সম্পাদক বি এম সাগর, ঈগল নিউজ সম্পাদক ইসমাইল হোসেন বিপ্লব, উপকূল নিউজ সম্পাদক আরিফুল ইসলাম তারেক, যমুনা টেলিভিশন লক্ষ্মীপুর জেলা সংবাদদাতা ও দৈনিক আজকালের খবর জেলা প্রতিনিধি আনিছ কবির, মোহনা নিউজের সম্পাদক ও দৈনিক খোলা কাগজের জেলা প্রতিনিধি জামাল উদ্দিন রাফি, লক্ষ্মীপুর নিউজের বার্তা সম্পাদক কামাল উদ্দিন, দৈনিক সবুজ নিশান জেলা প্রতিনিধি মোঃ ইউসুফ, বাংলা বর্ণ নিউজ সম্পাদক ও দৈনিক আমার সময় স্টার্ফ রিপোর্টার আলতাফ হোসেন, দৈনিক সরেজমিন ক্রাইম রিপোর্টার মোঃ রাছেল, সাংবাদিক ফরাদ হোসেন, দৈনিক লাখ কন্ঠ প্রতিনিধি নুর মোহাম্মদ।

বুধবার (১৪ ফেব্রুয়ারি) সকাল ৯ টার দিকে সাংবাদিক পলাশদের বাগানের গাছ কেটে নেওয়ার চেষ্টা করে তার দুই জেঠাতো ভাই আবু ইউছুফ (৫০) ও আবু ছায়েদ (৪৫) । বাধা দিলে পলাশের বাবাকে তারা ইট নিক্ষেপ করে।

এতে পলাশের বৃদ্ধ বাবা আহত হয়ে মাটিতে পড়ে যায়। এসময় বাবাকে উদ্ধার করতে গেলে তার ওই দুই জেঠাতো ভাই পলাশকে রড দিয়ে মাথায় ও বুকে আঘাত করে। মাথা পেটে তাৎক্ষণি সে জ্ঞান হারায়।

খবর পেয়ে আশপাশের লোকজন এসে পলাশকে উদ্ধার করে লক্ষ্মীপুর সদর হাসপাতালে নিয়ে যায়। গুরুতর আহত হওয়ায় উন্নত চিকিৎসার জন্য চিকিৎসকরা তাকে নোয়াখালী হাসপাতালে পাঠায়। অবস্থার অবনতিতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

লক্ষ্মীপুর জেলা গনমাধ্যম সম্পাদক পরিষদের কর্মসূচীর সাথে একাত্মতা প্রকাশ ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান লক্ষ্মীপুর জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও দৈনিক লক্ষ্মীপুর আলো পত্রিকার প্রকাশক ও সম্পাদক এডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন, লক্ষ্মীপুর জেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি দৈনিক লক্ষ্মীপুর নিউজের প্রকাশক ও সম্পাদক এম আলাউদ্দিন, জেলা যুবলীগ সভাপতি দৈনিক ভিশন পত্রিকার প্রকাশক ও সম্পাদক একেএম সালাউদ্দিন টিপু, সাপ্তাহিক লক্ষ্মীপুর দিগন্ত’র প্রকাশক ও সম্পাদক মোস্তাকুর রহমান, দৈনিক মেঘনার পাড় পত্রিকার প্রকাশক ও সম্পাদক আবুল কালাম আজাদ, দৈনিক উপকুল প্রতিদিন’র প্রকাশক ও সম্পাদক মো: জহিরুল ইসলাম, দৈনিক ভোরের মালঞ্চ সম্পাদক মতিউর রহমান, দেশ টিভির জেলা প্রতিনিধি মো: কামাল হোসেন, ভোরের ডাক’র জেলা প্রতিনিধি কামাল উদ্দিন, বৈশাখী টিভির জেলা প্রতিনিধি মাজহারুল আনোয়ার টিপু, বাংলাদেশ প্রতিদিন’র জেলা প্রতিনিধি সাইদুল ইসলাম পাভেল, মানবজমিন প্রতিনিধি আব্বাস হোসেন, লক্ষ¥ীপুর টোয়েন্টিফোরের সম্পাদক ও প্রকাশক ছানা উল্যাহ ছানু, মাসিক উপকুল সংবাদের সম্পাদক বাবর, শীর্ষ সংবাদের সম্পাদক ও প্রকাশক নজরুল ইসলাম জয়, পল্লী নিউজের সম্পাদক ও প্রকাশক জুয়েল, জিটিভির প্রতিনিধি এবিএম নিজাম, কালের কন্ঠ ও চ্যানেল নাইন’র প্রতিনিধি কাজল কায়েস, ইটিভি’র প্রতিনিধি জান্নাতুল ফেরদৌস নয়ন, মাছরাঙ্গা টিভি’র প্রতিনিধি শাকের মোহাম্মদ রাসেল, সমকাল প্রতিনিধি আতোয়ার হোসেন মনির, রায়পুর প্রেস ক্লাবের সভাপতি নুরুল আমিন ভূইয়া দুলাল, সাধারণ সম্পাদক এআর সুমন।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন