শেষ উইকেটে দুর্দান্ত ব্যাটিংয়ে ইংল্যান্ডের লড়াকু পুঁজি

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ১৪ নভেম্বর, ২০১৮ ৬:১৭ অপরাহ্ণ

মোহনানিউজ ডেস্ক: নবম ব্যাটসম্যান হিসেবে জ্যাক লিচ যখন আউট হলেন ইংল্যান্ডের রান তখন ২২৫। স্যাম কুরান তখন মাত্র ১৬ রানে, নামের পাশে একটি ছক্কাও নেই। শেষ ব্যাটসম্যান জেমস অ্যান্ডারসনকে নিয়ে এরপর ৬০ রানের একটি জুটি গড়লেন তিনি, হাঁকালেন ৬টি ছক্কা!

স্যাম কুরান কিন্তু বিশেষজ্ঞ ব্যাটসম্যান নন। দলে তার অন্তর্ভূক্তি মূলতঃ বোলার হিসেবে, যিনি টুকটাক ব্যাটিং করতে জানেন। কিন্তু ক্যারিয়ারের শুরু থেকে বেশ কয়েকবারই নিজেকে পুরোদুস্তোর ব্যাটসম্যান হিসেবে প্রকাশ করেছেন এই পেসার।

ক্যান্ডিতে সিরিজের দ্বিতীয় টেস্টে আরও একবার নিজের ব্যাটিং প্রতিভা দেখালেন কুরান, আট নাম্বারে ব্যাট করতে নেমে! শেষ উইকেটে ৬০ রানের জুটিতে অ্যান্ডারসনের অবদান ছিল মাত্র ৭। বলতে গেলে একটা প্রান্ত ধরে ব্যাট করেছেন কুরান।

শেষ পর্যন্ত তার আউটেই থেমেছে ইংল্যান্ডের প্রথম ইনিংস। ৭৫.৪ ওভারে ২৮৫ রানে গুটিয়ে গেছে সফরকারিরা। ১১৯ বলে ১ চার আর ৬ ছক্কায় ৬৪ রান করেন কুরান। এছাড়া জস বাটলার ৬৩ আর ওপেনার ররি বার্নস করেন ৪৩ রান।

শ্রীলঙ্কার পক্ষে ৬১ রানে ৪টি উইকেট নিয়েছেন দিলরুয়ান পেরেরা। মালিন্দা পুষ্পকুমারার শিকার ৩ উইকেট। এছাড়া আকিলা ধনঞ্জয়া ২টি আর সুরাঙ্গা লাকমল নেন ১টি উইকেট।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন