শিশুটিকে বাঁচাতে মা-বাবার কান্না ছাড়া কিছুই নেই

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ১৪ নভেম্বর, ২০১৮ ৬:০২ অপরাহ্ণ

বিশেষ প্রতিনিধি: জুনাইদ হোসেন, বয়স ১৪ মাস। জন্মের পর থেকে সে অসুস্থ। তার হার্টে একটি ছিদ্র রয়েছে। গত কয়েক দিন ধরে সে আরো অসুস্থ হয়ে পড়ে। সদা হাসিখুশি থাকা শিশুটি এখন বিছানায় শুয়ে আছে। পূর্বের মতো খেলাধুলা করতে পারে না। শিশুটির অসুস্থ্যতায় তার বাবা-মা কান্নায় ভেঙে পড়ছেন। তবে চিকিৎসক জানিয়েছেন, ৩-৪ মাসে মধ্যে জুনাইদের অপারেশন করতে পারলে সে সুস্থ্য হয়ে উঠবে। কিন্তু এখন মা-বাবার চোখের কান্না ছাড়া আর কোন সামর্থ্য নেই।

তার বাবা কামরুল ইসলাম একজন নির্মাণ শ্রমিক। তিনি লক্ষ্মীপুর পৌরসভার সমসেরাবাদ এলাকার বাসিন্দা। ছেলের অসুস্থ থাকা শর্তেও চিকিৎসার খরচ চালানো তার পক্ষে সম্ভব নয়। টাকার অভাবে চিকিৎসকের দেওয়া ওষুধ খরচ বহন করার কষ্টসাধ্য হয়ে পড়ছে তার। এদিকে শিশুটির অপারেশনের জন্য প্রায় ২ লাখ ৫০ হাজার টাকার প্রয়োজন। এতে তার বাবা-মা সরকার ও সমাজের বিত্তবানসহ সর্বস্তরের মানুষের কাছে আর্থিক সহযোগীতা চান।

জানা গেছে, জুনাইদ জন্মের পর থেকে অসুস্থ। অসুখ বেড়ে গেলে গত মাসে তাকে লক্ষ্মীপুর মিলেনিয়াম হাসপাতালে শিশু বিশেষজ্ঞ নুরুল ইসলামের কাছে নেওয়া হয়। তখন উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকায় নিয়ে যাওয়ার জন্য পরামর্শ দেন তিনি। গত ৬ নভেম্বর তাকে ঢাকার আনোয়ার খান মডার্ণ হসপিটালে নেওয়া হলে বিভিন্ন পরীক্ষা নিরীক্ষা করতে দেওয়া হয়। এতে জুনাইদের হার্টে ছিদ্র রয়েছে বলে জানান চিকিৎসক। ঢাকার আনোয়ার খান মডার্ণ হসপিটালের চিকিৎসক অধ্যাপক এস কে এ রাজ্জাকের চিকিৎসাধীন রয়েছে।

জুনাইদকে বাঁচাতে সবার আর্থিক সহযোগীতা চেয়ে তার বাবা কামরুল ইসলাম বলেন, চিকিৎসক বলেছে তার হার্টে ছিদ্র রয়েছে। আগামী ৩-৪ মাসের মধ্যে অপারেশন করতে হবে। চিকিৎসকরা জানিয়েছেন এতে প্রায় ২ লাখ ৫০ হাজার টাকার মত খরচ হবে। এতো টাকা খরচ করা আমার পক্ষে সম্ভব নয়। আমার এই দুই চোখে কান্না ছাড়া আর কোন সামর্থ্য নেই। আমার ছেলেটিকে বাঁচাতে সরকার ও সমাজের বিত্তবানসহ সর্বস্তরের মানুষের আর্থিক সহযোগীতা চাচ্ছি।

সহযোগীতা পাঠাতে, জুনাইদের বাবা কামরুল ইসলামের মোবাইল: ০১৭৩৬৪০১০৯০ (বিকাশ ব্যক্তিগত)।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন