লক্ষ্মীপুরে মাতৃভাষা দিবসের প্রস্তুতি সভা

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ১১ ফেব্রুয়ারি, ২০১৮ ৬:৫৮ অপরাহ্ণ

নিজস্ব প্রতিনিধি : শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা ও শহীদ দিবস উপলক্ষে লক্ষ্মীপুর জেলা প্রশাসনের আয়োজন রোববার বিকেলে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে প্রস্ততিমূলক সভা অনুষ্ঠিত হয়।

জেলা প্রশাসক অঞ্জন কুমার পালের সভাপতিত্বে সভায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মফিজুল ইসলাম, সির্ভিল সার্জন ডা: মোস্তফা খালেদ আহমদ, সহকারী পুলিশ সুপার (সদর) ফয়েজ আহমদ প্রমুখ।

সভায় সিদ্ধান্ত হয় যে, ২১ ফেব্রুয়ারী দিবাগত রাত ১২ টা ১ মিনিটে শহরের কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ, সূর্যোদয়ের সাথে সাথে সরকারি / বেসরকারি ভবনে জাতীয় পতাকা অর্ধনমিতভাবে উত্তোলন, কেন্দ্রিয় শহীদ মিনারে প্রভাত ফেরী, জেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্র-ছাত্রীদের রচনা প্রতিযোগিতা, আবৃত্তি, চিত্রাংকন ও সুন্দর হাতের লেখা প্রতিযোগিতা মধ্যদিয়ে দিবসটি পালন করা হবে।

দুপুরে শহীদদের রুহের মাগফেরাত কামনা করে মোনাজাত ও প্রার্থনা, বিকেলে আলোচনা সভা ও সাংষ্কৃতিক অনুষ্ঠান ও (২১-২৮) ফেব্রুয়ারী ৭ দিন ব্যাপী জেলা কালেক্টর ভবন প্রাঙ্গণে বই মেলার আয়োজন করা হবে। দিবসটি উপলক্ষে সন্ধ্যা ভ্রাম্যমান চলচ্ছিত্র প্রদর্শনী হবে। দিবসটি উদ্যাপন উপলক্ষে কয়েকটি উপ-কমিটি গঠন করা হয়। সভায় বিস্তারিত আলোচনার পর এসব সিদ্ধান্ত গৃহীত হয়। এসময় বিভিন্ন সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা, বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন