লক্ষ্মীপুরে বিএনপির বিক্ষোভ

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ১১ অক্টোবর, ২০১৮ ৪:৪৫ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক: ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলায় জড়িত থাকার দায়ে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ ১৯ জনের যাবজ্জীবন কারাদন্ড দিয়েছে আদালত। একইসঙ্গে সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবরসহ ১৯ জনের মৃত্যুদন্ড দেওয়া হয়েছে।

আদালতের এ রায়ের প্রতিবাদে বৃহস্পতিবার (১১অক্টোবর) দুপুরে বিক্ষোভ মিছিল করে লক্ষ্মীপুর জেলা বিএনপি ও অঙ্গসংঠনের নেতাকর্মীরা। মিছিলটি শহরের উত্তর তেমুহনী থেকে শুরু হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে বাগবাড়ি গিয়ে শেষ হয়।

মিছিলে উপস্থিত ছিলেন, লক্ষ্মীপুর জেলা যুবদলের সাধারণ সম্পাদক রশিদুল হাসান লিংকন, জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক হারুনুর রশিদ হারুন, জেলা ছাত্রদলের সভাপতি হাছান মাহমুদ ইব্রাহীম ও সাধারণ সম্পাদক আবদুল্ল্যাহ আল মামুন, পৌর ছাত্রদলের আহবায়ক দেলোয়ার হোসেন শিমুল ও সদস্য সচিব আবুল বারাকাত সৌরভ প্রমূখ।

উল্লেখ্য: ২০০৪ সালের ২১ আগস্ট বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামীলীগের সমাবেশে গ্রেনেড হামলা চালানো হয়। এতে প্রাণে বেঁচে যান আওয়ামীলীগের সভাপতি ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তবে হামলায় সাবেক রাষ্ট্রপতি (প্রয়াত) জিল্লুর রহমানের স্ত্রী আইভী রহমানসহ ২৪ জন নিহত হয়। আহত হন দলের তিন শতাধিক নেতা-কর্মী। ঘটনার পরদিন মতিঝিল থানার উপ-পরিদর্শক (এসআই) ফারুক আহমেদ বাদী হয়ে মামলা করেন।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন