রিগ্যানের নির্বাচনী তৎপরতা বাড়ছে

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ১৫ নভেম্বর, ২০১৭ ২:১৮ অপরাহ্ণ

নিজস্ব প্রতিনিধি: একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে লক্ষ্মীপুর (রায়পুর সদরের একাংশ) আসনে সংসদ সদস্য নির্বাচন প্রার্থী হিসেবে এড. সালাহ উদ্দিন রিগ্যানের তৎপরতা বেড়েছে।সাম্প্রতিক লক্ষ্মীপুর থেকে প্রকাশিত বেশ কয়েকটি স্থানীয় পত্রিকাতেও তার নির্বাচনীয় প্রচারণার বিভিন্ন কার্যক্রম দেখা গেছে। রিগ্যান উপজেলার বামনী ইউনিয়নের শিবপুর গ্রামের বাসিন্দা ও মৃত জাহাঙ্গীর আলম মৃধার ছেলে। তিনি বাংলাদেশ সুপ্রিম কোর্টের একজন তরুণ আইনজীবী। ছাত্রজীবন থেকেই তিনি স্থানীয় রাজনীতিতে সক্রিয়ভাবে ছিলেন।এড.সালাহ উদ্দিন রিগ্যান রায়পুর উপজেলা ছাত্রলীগের সাবেক সহসভাপতি ছিলেন।

সরোজমিনে দেখা যায়, লক্ষ্মীপুর নির্বাচনী এলাকায় জনগণের সাথে সম্পৃত্তির পাশা-পাশি বিভিন্ন স্থানে ব্যানারপেস্টুন, সভা-সেমিনারের মাধ্যমে সক্রিয়ভাবে কাজ করে যাচ্ছেন রিগ্যান । এছাড়াও তিনি মুঠোফোনে নির্বাচনীয় এলাকার বিভিন্ন ইউনিটের নেতাকর্মীদের সাথে যোগাযোগ রাখছেন।

বিভিন্নপত্র পত্রিকা ও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকেও ওই আসন নিয়ে আলোচনায় আসছেন এড. সালাহ উদ্দিন রিগ্যান। এ আসনে একাধিক প্রার্থী থাকলেও তাদের নির্বাচনীয় দোড়-ঝাপ এখনো লক্ষ করা যায়নি বলে জানান স্থানীয়রা।তবে এ তরুণ প্রার্থীর নির্বাচনীয় তৎপরতা এখন থেকেই দেখা যাচ্ছে। সালাহ উদ্দিন রিগ্যান ১৯৮৫ সালের ১ মে রায়পুর উপজেলার বামনী ইউনিয়নের শিবপুর গ্রামে জম্মগ্রহণ করেন।

তিনি ২০০০ সালে রায়পুর এল.এম পাইল উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি ও ২০০৩ সালে ঢাকা ইমপিরিয়াল কলেজ থেকে এইচএসসি শেষ করেন।

 পরে তিনি লন্ডন বিশ্ববিদ্যালয় থেকে এলএলবি (অনার্স), বাংলাদেশ ইউনিভার্সিটি অব বিজনেস এন্ড টেকনোলোজি থেকে এলএলএম, ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে পোস্ট গ্রেজুয়েট ডিপ্লোমা আন্তর্জাতিক সম্পর্ক পোস্ট গ্রেজুয়েট ডিপ্লোমা গণহত্যা, বিইউবিটি থেকে এমবিএ (মানব সম্পদ ব্যবস্থাপনা) এমবিএ (ফিন্যান্স) ডিগ্রি অর্জন করেন। বর্তমানে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজ কল্যাণ গবেষণা ইনস্টিটিউটে ইভেনিং মাস্টার্সে অধ্যয়নরত অাছেন

মতামতের জন্য সম্পাদক দায়ী নন