বঙ্গবন্ধু স্যাটেলাইট উৎক্ষেপণে স্বাগত জানিয়ে ফ্লোরিডার নাসায় লক্ষ্মীপুরের শাহেদ

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ১১ মে, ২০১৮ ৭:৩৩ অপরাহ্ণ

নিজস্ব প্রতিনিধি: আমেরিকার ফ্লোরিডার নাসার সামনে বাংলাদেশের পতাকা নিয়ে স্যাটেলাইট বঙ্গবন্ধু-১ উৎক্ষেপণে স্বাগত জানিয়েছেন শাহেদুল ইসলাম। বাংলাদেশ সময় শুক্রবার দুপুর ৩টায় তিনি নাসার সামনে ছিলেন। শাহেদ লক্ষ্মীপুরের কমলনগর তোরাবগঞ্জ গ্রামের জয়নাল আবদিনের ছেলে। তাঁর বাবা তোরাবগঞ্জ বহুমুখী উচ্চবিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক। শাহেদের আমেরিকায় নিজস্ব ব্যবসা রয়েছে।

দেশের প্রথম স্যাটেলাইট বঙ্গবন্ধু-১ উৎক্ষেপণ বাংলাদেশ সময় শুক্রবার দিনগত রাত ২টা ১৪মিনিট থেকে পরবর্তী দুই ঘণ্টার মধ্যে হওয়ার কথা রয়েছে।

শাহেদুল ইসলাম মুঠোফোনে জানান, স্যাটেলাইট বঙ্গবন্ধু-১ দেশের প্রথম স্যাটেলাইট। এ স্যাটেলাইটের মাধ্যমে বিশ্ব প্রযুক্তিতে অবদান রাখবে বাংলাদেশ। এটি দেশের ইতিহাসে একটি অবিস্মরণীয় হয়ে থাকবে। এজন্য সংশ্লিষ্টদের অভিনন্দন জানান তিনি।

জানাগেছে, সাহেদুল ইসলাম আমেরিকার ফ্লোরিডা প্রবাসী হলেও তিনি লক্ষ্মীপুরের কমলনগরের নদীভাঙ্গা ও সুবিধা বঞ্চিত মানুষের জন্য কাজ করে যাচ্ছেন। তিনি ভবিষ্যতে কমলনগরের মেঘনারপাড়ের জেলেদের লেখা-পড়া নিশ্চিত করতে কাজ করবেন। সুবিধা বঞ্চিত মানুষদের নিয়ে কাজ করতে তারা ফাইভ স্টার গ্রুপ নামে একটি সংগঠনের আত্মপ্রকাশ করেন।এ সংগঠনের মাধ্যমে অবহেলিত মানুষদের বিভিন্ন সময় অনুদান দিয়ে থাকেন।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন