নেপালকে উড়িয়ে ফাইনালে মালদ্বীপ

প্রতিবেদক : এমএন
প্রকাশিত: ১২ সেপ্টেম্বর, ২০১৮ ৮:১০ অপরাহ্ণ

ঝিরিঝিরি বৃষ্টি মাথায় নিয়েই শুরু হয়েছিল ম্যাচ। কিন্তু এরপরই নেমে আসে অঝোর ধারা, মুষলধারে বৃষ্টি। সঙ্গে বজ্রপাত! তারপর আর খেলা চালিয়ে যাওয়া সম্ভব ছিল না। শ্রীলঙ্কান রেফারি দিলান পেরেরা খেলা বন্ধ করে ফিরে যান ড্রেসিংরুমে। ৩২ মিনিট বন্ধ থাকে খেলা। তবে বৃষ্টির বাধায় পড়া সেমিফাইনালে শেষ হাসি মালদ্বীপের। তারা উঠে গেছে সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপের ফাইনালে।

শেষ চারের লড়াইয়ে নেপালকে ৩-০ গোলে অনায়াসে হারিয়েছে মালদ্বীপ। বাংলাদেশের স্বপ্ন ভেঙে সেমিতে উঠা হিমালয়ের দেশটিকে এদিন খুঁজেই পাওয়া যায়নি। এই নেপালের কাছেই গ্রুপ পর্বে ০-২ গোলে হেরে টুর্নামেন্ট থেকে ছিটকে গিয়েছিল বাংলাদেশ।

এ নিয়ে সাফে পঞ্চমবারের মতো ফাইনালে উঠে গেল দ্বীপ দেশটি। এরমধ্যে ২০০৮ সালে চ্যাম্পিয়ন হয়েছিল মালদ্বীপ!

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে ৯ মিনিটে এগিয়ে যায় মালদ্বীপ। গোলদাতা আকরাম আবদুল ঘানি। সাফ সুজুকি কাপের গ্রুপ পর্বে দুই ম্যাচের এক ড্র দিয়ে টসভাগ্যে সেমিফাইনালে উঠা দলটা অপ্রতিরোধ্য ছিল বুধবার। বৃষ্টির পর খেলা শুরু হতেই দাপট ছিল তাদের।

অবশ্য পরের দুটো গোল তারা পেয়েছে একেবারে শেষদিকে। পাল্টা আক্রমণে মরিয়া হয়ে উঠার খেসারত দিয়েছে নেপাল। কাউন্টার অ্যাটাক থেকে ৮৪ ও ৮৬ মিনিটে দুটি গোলই করেন ইব্রাহিম হাসান ওয়াহেদ।

অবশ্য গোল মিসের মহড়া দিয়েছে নেপাল। সেটা না হলে ম্যাচের চিত্রটা ভিন্নও হতে পারতো। বিশেষ করে দুই ফরোয়ার্ড বিমল ঘারতি মাগার ও ভারত খাওয়াজ সুযোগ নষ্ট করেন। তবে মালদ্বীপের গোলরক্ষক মোহাম্মদ ফয়সাল যেভাবে প্রাচীর তুলে পোস্টের নীচে দাঁড়িয়েছিলেন তাতে কিছুই যেন করার ছিল না প্রতিপক্ষের!

মতামতের জন্য সম্পাদক দায়ী নন