লক্ষ্মীপুরে শিক্ষার্থীদের চিঠি লেখা প্রতিযোগিতা

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ১৯ মার্চ, ২০১৮ ৫:১৭ অপরাহ্ণ

নিজস্ব প্রতিনিধি: শুদ্ধ বাংলা ভাষা চর্চার প্রসারে লক্ষ্মীপুরে শিক্ষার্থীদের ‘মায়ের ভাষায় মাকে লিখি’ চিঠি লেখা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। স্বেচ্ছাসেবী সংগঠন ভাষার প্রদীপের উদ্যোগে সোমবার (১৯ মার্চ) দুপুরে লক্ষ্মীপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে এ আয়োজন করা হয়। এতে শতাধিক ছাত্রী অংশ নেয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ নুরুজ্জামান। ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক বলরাম চন্দ্র দেবনাথের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন লক্ষ্মীপুর প্রেস ক্লাবের সভাপতি কামাল উদ্দিন হাওলাদার, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান ফরিদা ইয়াসমিন লিকা, কালের কণ্ঠ প্রতিনিধি কাজল কায়েস, বাংলানিউজের স্টাফ করেসপন্ডেন্ট সাজ্জাদুর রহমান ও ডেইলি অবজারভার প্রতিনিধি রবিউল ইসলাম খাঁন প্রমুখ।

ভাষার প্রদীপের সমন্বয়ক ফাহাদ বিন বেলায়েত জানান, শুদ্ধ বাংলা ভাষা চর্চার প্রসারের জন্য মায়ের ভাষায় মাকে লিখি চিঠি লেখা প্রতিযোগিতার উদ্যোগ নেওয়া হয়েছে। গত তিন বছর ধরে বিভিন্ন প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ে এটি করা হচ্ছে। এ বছর ২১ টিতে এ কর্মসূচীর আয়োজন করা হবে। ইতিমধ্যে ১৩ টি প্রতিষ্ঠানে প্রতিযোগিতা শেষ হয়েছে।

প্রসঙ্গত, প্রতিযোগিতায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদেরকে বিনামূল্যে চিঠি লেখার কাগজ, কলম ও খাম সরবরাহ করা হয়।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন