নির্বাচনী মাঠে শামছুল ইসলাম পাটোয়ারী

প্রতিবেদক : এমএন
প্রকাশিত: ১০ নভেম্বর, ২০১৭ ৯:৪৪ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক : কেন্দ্রীয় যুবলীগের সদস্য শামছুল ইসলাম পাটোয়ারী নির্বাচনী মাঠে নেমেছেন। একাদশ সংসদ নির্বাচনে তিনি লক্ষ্মীপুর-২ (রায়পুর ও সদরের একাংশ) আসন থেকে আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী। নির্বাচনী এলাকার বিভিন্নস্থানে সরকারের নানা সাফল্য তুলে ধরছেন তিনি। উন্নয়নের এই ধারা অব্যাহত রাখতে আবারও শেখ হাসিনাকে নৌকায় ভোট দেওয়ার আহবান জানান। নির্বাচনকে ঘিরে তিনি স্থানীয় নেতাকর্মী ও সমর্থকদের সাথে নিয়মিত যোগাযোগ রক্ষা করে আসছেন।

শামছুল ইসলাম পাটওয়ারী ছাত্রজীবন থেকে ছাত্রলীগের সক্রিয় রাজনীতির মাধ্যমে আওয়ামী লীগের বিভিন্ন আন্দোলন-সংগ্রামে রাজপথে ভূমিকা রাখেন। বিভিন্ন সময় রাজনৈতিক প্রতিহিংসায় হামলা-মামলার শিকার হয়ে একাধিকবার কারাবরণ করেছেন। দলের দুঃসময়ে নেতাকর্মীদের পাশে থেকে তাদের সাহস যুগিয়েছেন। এসব কারণে স্থানীয়ভাবে জনপ্রিয়।

শামছুল ইসলাম পাটওয়ারী ১৯৯৩ সালে বশিকপুর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি ছিলেন। পরবর্তীতে তিনি জেলা ছাত্রলীগের সদস্য, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের সভাপতি, বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের নির্বাহী কমিটির সদস্য, ঢাকা দক্ষিণ ছাত্রলীগের সহ-সভাপতি, ২০০১ সালে কেন্দ্রীয় ছাত্রলীগের সদস্য হন। তিনি আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-কমিটির সহ-সাধারণ সম্পাদক ছিলেন। এই নেতা বর্তমানে জেলা আওয়ামী লীগের সদস্য ও কেন্দ্রীয় যুবলীগের সদস্যের দায়িত্ব পালন করছেন। তার বর্ণাঢ্য এই রাজনৈতিক জীবনে তিনি মানুষের কল্যাণে কাজ করে আসছেন।
দলীয় সূত্র জানায়, গত পৌরসভা ও ইউনিয়ন পরিষদ নির্বাচনে শামছুল ইসলাম দলীয় প্রার্থীদের বিজয়ী করতে প্রশংসনীয় ভূমিকা পালন করেন। প্রত্যেক ওয়ার্ড-ইউনিয়নে গিয়ে নেতাকর্মীদের সাথে নিয়ে ভোটারদের উদ্বুদ্ধ করেছেন। আগামি সংসদ নির্বাচনকে সামনে রেখে আলোচনায় রয়েছেন তরুণ জনপ্রিয় এই নেতা।

শামছুল ইসলাম পাটোয়ারী জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে বাংলা বিভাগে স্নাতকোত্তর (এমএ) ডিগ্রি অর্জন করেন। তিনি লক্ষ্মীপুর সদর উপজেলার বশিকপুর ইউনিয়নের আব্দুল লতিফ পাটোয়ারীর ছেলে। তাঁর বাবা ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি ও বড় ভাই আবদুর রহমান পাটোয়ারী ইউনিয়ন ছাত্রলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ছিলেন।

শামছুল ইসলাম পাটোয়ারী বলেন, দেশব্যাপী ব্যাপক উন্নয়নের কারণে শেখ হাসিনা এখন বিশ্বের রোল মডেল হিসেবে পরিচিতি পেয়েছেন। তিনি দেশ ও মানুষের কল্যাণে কাজ করছেন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও শেখ হাসিনার দেখানো পথে হাটছে দেশ। সরকারের ২০৪১ সালের ভিশন বাস্তবায়নের লক্ষ্যে দেশকে সমৃদ্ধ করতে নানামুখী কর্মসূচী হাতে নেওয়া হয়েছে। তৃণমূল পর্যায়ে আমি সরকারের সাফল্য প্রচার করে যাচ্ছি। নেতাকর্মীদের পাশে থেকে তাদের উজ্জীবিত করতে কাজ অব্যাহত রাখবো।

 

 

 

 

মতামতের জন্য সম্পাদক দায়ী নন