দুই হাতের আঙুল নেই তবুও পরীক্ষা দিচ্ছে টিটু

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ৩ ফেব্রুয়ারি, ২০১৮ ৭:৩০ অপরাহ্ণ

দুই হাতের আঙুল নেই মেহেদী হাসান টিটুর। তবুও জীবন যুদ্ধে থেমে থাকেনি সে। শৈশব থেকেই পড়াশোনা চালিয়ে গেছেন প্রতিবন্ধী মেধাবী এই ছাত্র।

এবারের এসএসসি পরীক্ষায় অংশ নিয়েছে টিটু। পরীক্ষা দিচ্ছে সাতক্ষীরার তালা বিদে সরকারি উচ্চ বিদ্যালয় কেন্দ্র থেকে। সে জাতপুর গ্রামের চায়ের দোকানদার ফারুক খাঁর ছেলে এবং উপজেলার সুভাষিণী মাধ্যমিক বিদ্যালয়ের ছাত্র।

পরীক্ষা কেমন হচ্ছে জানতে চাইলে টিটু জানায়, তার পরীক্ষা খুব ভালো হচ্ছে। দুই হাতের আঙুল না থাকলেও লিখতে খুব একটা কষ্ট হয় না তার। সবগুলো পরীক্ষা এবং পরীক্ষার ফলাফল ভালো হবে বলে আশাবাদ ব্যক্ত করে সে।

সুভাষিণী মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. রেজাউল ইসলাম বলেন, ছোট বেলা থেকে দু’হাতের আঙুল না থাকলেও সে ভালো লিখতে পারে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ফরিদ হোসেন বলেন, মেহেদী হাসান টিটু একজন মেধাবী ছাত্র। তার দুই হাতের আঙুল নেই তবুও চমৎকার লেখা। বাংলা পরীক্ষায় খুব ভালো পরীক্ষা দিয়েছে ছেলেটি।

তালা বিদে সরকারি উচ্চ বিদ্যালয় কেন্দ্র পরিদর্শনকালে বিষয়টি দৃষ্টিতে আসলে তিনি কিছুক্ষণ তার পাশে দাঁড়িয়ে দেখেছেন বলেও জানান তিনি।

এমনকি ক্রিকেট খেলাতেও কম যান না টিটু। জাতীয় প্রতিবন্ধী ক্রিকেট দলের ৩০ সদস্যের একজন সে।

এব্যাপারে তার বিদ্যালয়ের প্রধান শিক্ষক বলেন, ক্রিকেটে অলরাউন্ডার হিসেবে সে জাতীয় প্রতিবন্ধী কোটায় ইতিমধ্যে স্থান করে নিয়েছে।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন