তিতলির প্রভাবে লক্ষ্মীপুরে গুড়ি গুড়ি বৃষ্টি

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ১১ অক্টোবর, ২০১৮ ৬:০৪ অপরাহ্ণ

বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় তিতলির প্রভাবে লক্ষ্মীপুর শহরে গুড়ি গুড়ি বৃষ্টি হচ্ছে।এতে পথচারী, স্কুল-কলেজ ও চাকুরিজীবিদের চলাচলে বিঘ্ন ঘটছে। বইছে মাঝারি ধরনের বৃষ্টি ও হালকা বাতাস। মেঘনা উপকূলীয় জেলা হওয়ায় বুধবার (১১ অক্টোবর) গভীর রাত থেকেই এখানে বৈরি আবহাওয়া বিরাজ করছে।

খোঁজ নিয়ে জানা গেছে, জেলা সদরের মজুচৌধুরীর হাট, কমলনগর, রামগতি ও রায়পুরের মেঘনা তীরবর্তী এলাকায় মাঝারি ধরনের বৃষ্টি হচ্ছে। তিতলির প্রভাবে মেঘনার পানির উচ্চতাও বেড়েছে।

দুর্যোগকালীন নিরাপত্তায় জেলার সরকারি কর্মকর্তা-কর্মচারীদের ছুটি বাতিল ও উপকূলের সব ধরনের শিক্ষা প্রতিষ্ঠানের পাঠদান বন্ধ রয়েছে বলে জানিয়েছেন জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল।

এদিকে উপকূলীয় এলাকায় জেলা ও উপজেলা প্রশাসন মাইকিং করে মানুষকে নিরাপদ আশ্রয়ে সরে যেতে বলেছে। লক্ষ্মীপুর-ভোলা-বরিশাল রুটের লঞ্চ সার্ভিস সাময়িক বন্ধ রয়েছে।

দুর্যোগকালীন চিকিৎসা সেবা নিশ্চিত করতে ৬৭টি মেডিকেল টিম ও অর্ধশতাধিক স্বেচ্ছাসেবক দল প্রস্তুত রয়েছে। এছাড়াও স্থানীয় প্রশাসন ও রেড ক্রিসেন্টকে প্রস্তুত থাকারও নির্দেশ দেওয়া হয়। পাশাপাশি আশ্রয়কেন্দ্রের লোকজনের জন্য প্রয়োজনীয় খাদ্য সরবরাহ করা হয়েছে। ঘূর্ণিঝড় চলাকালীন ও পরবর্তী সময়ে লক্ষ্মীপুরবাসীর সুবিধার্থে একটি মোবাইল কন্ট্রোল টিম গঠন করা হয়েছে। কন্ট্রোল টিমের নাম্বার- ০৩৮১-৬২২৪০ ও ০১৭৮৮৫৭৭৭০৬।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন