টেন্ডার : লক্ষ্মীপুরে নেতার ওপরে ছাত্রলীগের হামলা

প্রতিবেদক : এমএন
প্রকাশিত: ১৬ সেপ্টেম্বর, ২০১৮ ৯:৪৯ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক :

লক্ষ্মীপুরে সড়ক বর্ধিত করণে বন বিভাগের গাছ বিক্রির টেন্ডার নিয়ন্ত্রণকে কেন্দ্র করে জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মাহবুব ইমতিয়াজের ওপর অতর্কিত হামলা করা হয়েছে। রবিবার (১৬ সেপ্টেম্বর) বিকেলে পৌরসভার আটিয়াতলী এলাকার জেলা বন বিভাগের কার্যালয়ে এ ঘটনা ঘটে।

জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক জিয়াউল করিম নিশানের উপস্থিতিতে তার অনুসারী হিসেবে পরিচিতরা এ হামলা চালায়। এর জের ধরে সন্ধ্যায় শহরে স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগের একাংশের নেতাকর্মীরা পাল্টাপাল্টি সশস্ত্র মহড়া দিয়েছে। এনিয়ে আতংক বিরাজ করছে। অপ্রীতিকর ঘটনা এড়াতে পুলিশ শহরের টহল জোরদার করেছে।

প্রত্যক্ষদর্শী ও দলীয় সূত্র জানায়, ঘটনার সময় বন বিভাগের গাছ বিক্রির টেন্ডারের ফরম সংগ্রহ করতে মাহবুব ইমতিয়াজ ওই কার্যালয়ে যায়। এক পর্যায়ে ১৫-২০ অনুসারি নিয়ে সেখানে হাজির হন জিয়াউল করিম নিশান। টেন্ডার ফরম নিয়ন্ত্রণ নিয়ে কথা কাটাকাটির এক পর্যায়ে নিশানের অনুসারী সেবাব নেওয়াজ, সাজ্জাদ ও শাকিব অতর্কিতভাবে ইমতিয়াজের ওপর হামলা চালায়।

খবর পেয়ে ইমতিয়াজের অনুসারিরা শহরে মহড়া দেয়। সন্ধ্যায় চক বাজার এলাকায় সেবাব নেওয়াজকে একা পেয়ে বেদম পিটিয়ে আহত করা হয়। তাকে সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। এনিয়ে শহরে ছাত্রলীগের একাংশ ও স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরা পাল্টাপাল্টি সশস্ত্র মহড়া দিয়েছে।

রাতে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক জিয়াউল করিম নিশান বলেন, নিজেদের মধ্যে ভুল বোঝাবুঝি হয়েছে। পরিস্থিতি এখন স্বাভাবিক রয়েছে।
জানতে চাইলে জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মাহবুব ইমতিয়াজ বলেন, বহিস্কৃত নেতা সেবাব নেওয়াজ ছাত্রদলের রাজনীতি করতো। সে এখন হঠাৎ ছাত্রলীগের নেতা বনে গেছে। কিছু বুঝে ওঠার আগেই তারা আমার ওপর অতর্কিত হামলা চালিয়েছে। বিষয়টি দলের সিনিয়র নেতাদেরকে জানানো হয়েছে।

এ ব্যাপারে লক্ষ্মীপুর শহর পুলিশ ফাঁড়ির পরিদর্শক (তদন্ত) মোঃ সোলায়মান বলেন, খবর পেয়ে উভয় পক্ষকে শান্ত করা হয়েছে। এ ঘটনায় কেউ লিখিত অভিযোগ করেনি। অপ্রীতিকর ঘটনা এড়াতে শহরে টহল জোরদার করা হয়েছে।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন