চন্দ্রগঞ্জে ভুল চিকিৎসায় রোগীর মৃত্যু, চিকিৎসকসহ আটক ৪

প্রতিবেদক : এমএন
প্রকাশিত: ১৭ নভেম্বর, ২০১৭ ১১:১২ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেক : লক্ষ্মীপুরের চন্দ্রগঞ্জে চিকিৎসকের ভুল চিকিৎসায় ফাতেমা বেগম (৪৫) নামের এক রোগীর মৃত্যুর অভিযোগ উঠেছে। শুক্রবার (১৭ নভেম্বর) ভোর রাতে চন্দ্রগঞ্জ এস এম কে হাসপাতালের (প্রাইভেট লিঃ) অপারেশন থিয়েটারে রোগীর মৃত্যু হয়।

এ ঘটনায় রোগীর স্বজনরা থানায় অভিযোগ করলে পুলিশ দুই চিকিৎসকসহ ৪জনকে আটক করে। তবে থানা পুলিশ গণমাধ্যমকে কোন তথ্য দিতে রাজি হননি।

জানা গেছে, ফাতেমা বেগম জরায়ুতে টিউমার রোগে আক্রান্ত ছিলেন। অপারেশনের জন্য বৃহস্পতিবার বিকেলে তাকে চন্দ্রগঞ্জ এস এম কে হাসপাতালে ভর্তি করা হয়।


নিহতের ভাই ইসমাইল হোসেন অভিযোগ করে সাংবাদিকদের বলেন, আমার বোন টিউমার রোগে আক্রান্ত হওয়ায় তার অপারেশনের জন্য হাসপাতালে ভর্তি করি। চিকিৎসক কাজী ফয়েজা আক্তারের (গাইনী ও প্রসূতি রোগ বিশেষজ্ঞ গ্রীণ লাইফ মেডিকেল কলেজ এন্ড হাসপাতাল) তত্ত্ববধানে তাকে অপারেশন থিয়েটারে নেয়া হয়। ভোর রাতে অপারেশন থিয়েটার থেকে বের হয়ে স্বজনদের খোঁজ করেন চিকিৎসক। এসময় রোগীকে কুমিল্লা নিয়ে যাওয়ায় কথা বলা হয়। কিন্তু এরআগেই ভুল চিকিৎসায় তার বোনের মৃত্যু হয়েছে বলে সাংবাদিকদের কাছে অভিযোগ করেন ভাই ইসমাইল।

ঘটনাটি ধামাচাপা দিতে হাসপাতাল কর্তৃপক্ষ প্রতারণার আশ্রয় নেয়ার চেষ্টার করেন বলেও অভিযোগ করেন রোগীর স্বজনরা।

এ বিষয়ে জানতে হাসপাতালে গিয়ে কাউকে পাওয়া যায়নি। এরআগে পুলিশ ওই হাসপাতাল থেকে অভিযুক্ত ডা. কাজী ফয়েজা আক্তার, প্রফেসর ডা. গোলাম মাইন উদ্দিন, আলমগীরসহ ৪ জনকে আটক করে থানায় নেয়।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন