`ঋতুতে নয় বসন্ত হচ্ছে মনে’

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ১৩ ফেব্রুয়ারি, ২০১৮ ২:৩৬ অপরাহ্ণ

নিজস্ব প্রতিনিধি, মোহনানিউজ: বিশ্ব নাট্য সংস্থার (আই টি আই) সভাপতি রামেন্দু মজুমদার বলেন, ঋতুতে নয় বসন্ত হচ্ছে মনে, মনের বসন্তে জাগ্রত থাকলে পৃথিবীটা অনেক সুন্দর হবে।

মঙ্গলবার দুপুরে লক্ষ্মীপুর সরকারি কলেজ বসন্ত বরণ অনুষ্ঠানের বক্তব্যে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। অনুষ্ঠানে কলেজ অধ্যক্ষ মাইন উদ্দিন পাঠানের সভাপতিত্বে উপস্থিত ছিলেন কলেজ শিক্ষক, শিক্ষার্থী ও আমন্ত্রিত অতিথিবৃন্দ।

কলেজ শিক্ষার্থীদের উদ্দেগ্যে একাধিক পিঠা স্টল বসানো হয়। আনন্দ উচ্ছা¦সে ভরে যায় কলেজ প্রাঙ্গণ। সকাল থেকে গানের সুরে, নৃত্যের তাল আর বাদ্যের ঝংকারে মুখরিত হয়ে উঠে পুরো ক্যম্পাস। নতুন সাজে তরুন তরুনীরা অংশ নেন এ উৎসবে।

অনুষ্ঠানে আগত শিক্ষার্থীরা বলেন, পুরোনো দিনের গ্লানি ভুলে নতুন করে প্রকৃতির সঙ্গে নিজেদের বদলাতে নতুন সাজে সেজেছেন তারা।

প্রধান অতিথি আই টি আই সভাপতি রামেন্দু মজুমদার বলেন, ঋতুতে নয় বসন্ত হচ্ছে মনে, মনের বসন্তে জাগ্রত থাকলে পৃথিবীটা অনেক সুন্দর হবে, ঋতুর সঙ্গে মানুষের মনের রঙ্গও বদলায়, এসব উৎসবের মাঝে মানবতাবোধ, অসাম্প্রদায়িক চেতনা জাগ্রত হওয়ার ব্যাপারে আশাবাদ ব্যাক্ত করেন খ্যাতিমান এ নাট্যকার।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন