আমি জুতা ও ব্যাগের জন্য পাগল

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ১৩ অক্টোবর, ২০১৮ ৮:৫৭ অপরাহ্ণ

চলতি সপ্তাহে ‘হেলিকপ্টার এলা’ সিনেমার মাধ্যমে বড়পর্দায় এলেন বলিউড তারকা নেহা ধুপিয়া। সিনেমায় কম হলেও তাকে নিয়মিত পাওয়া যাচ্ছে চ্যাট শোতে। মাস কয়েক আগে হুট করে বিয়ের পিঁড়িতে বসে চমকে দেন সবাইকে। এরপর জানালেন, শিগগিরই মা হতে যাচ্ছেন। এ ছাড়াও বরাবরই ফ্যাশন নিয়ে খবরের শিরোনাম হয়ে থাকেন নেহা। সম্প্রতি পোশাক, সাজসজ্জা নিয়ে ডিএনএ ইন্ডিয়ার মুখোমুখি হয়েছিলেন এ অভিনেত্রী। তার চম্বুক অংশ তুলে ধরা হলো পাঠকদের জন্য।

মাতৃত্বকালীন স্টাইলকে কীভাবে ব্যাখ্যা করবেন ? আপনার ডিজাইনারকে বলেছেন বিশেষ কিছু বানিয়ে দিতে ?
আমি সবকিছুতে মানিয়ে নিতে চেষ্টা করি। আমার বন্ধু (পরিচালক-প্রযোজক) করণ জোহরের মতে, এটা হতে পারে বিছানার চাদর ও জানালার পর্দার মতো কিছু। ও আমাকে জিজ্ঞাসা করে, কোনো বিছানার চাদর বা পর্দার কাপড় আজকে পরে আসবে ? আমি এখন মাঝারি থেকে বড় সাইজের পোশাকের দিকে যাচ্ছি। কাউকে এ সময়ের সঙ্গে মানানসই কিছু বানাতে বলিনি।

আপনি তো সবসময় চলতি ফ্যাশনের চেয়ে ভিন্নধর্মী পোশাকের জন্য আলোচনা থাকেন। আপনার কি মনে হয় বডিকন স্টাইলটা পুরনো দিনের ?
আমি বডিকন এড়িয়ে চলি না। প্রথমত, এ ধরনের আঁটোসাঁটো পোশাকে আমাকে বোকার মতো লাগে। দ্বিতীয়ত, এ পোশাকের জন্য বিশেষ ধরনের শরীর লাগে, যা আমার নেই। যে ধরনের শরীর আমার আর যে ধরনের পোশাক পরি তা পুরোপুরি ঠিক আছে। যা-ই পরি আরামদায়ক হতে হবে। পোশাক স্বস্তিকর হলে নিজেকে বেশি আত্মবিশ্বাসী লাগে। সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলো, আমি টেকসই কাপড়ের খুবই ভক্ত। আমাকে গর্জিয়াস রেশমী কাপড় বা দুনিয়ার সেরা সুতি কাপড় থেকে বেছে নিতে বললে দ্বিতীয়টিই নেব।

আপনার পছন্দের ডিজাইনার কারা?
সিওএস, অ্যান্ড আদার স্টোরিজ, এইচ অ্যান্ড এম, জারা, মার্কস অ্যান্ড স্পেন্সার, ম্যাককুইন অ্যান্ড ফিলিপ লিম ৩.১। ভিভিয়েন ওয়েস্টউড, জ্যামারমানও পছন্দ করি। আরও আছে লাভবার্ডস, পেরো, পায়াল, সিঙ্গাল ও অনামিক খান্না।

আপনি কত ঘন ঘন শপিংয়ে যান?
খুব কম, কারণ এখন তেমন একটা বের হই না। যদি খরচ করার মতো টাকা হাতে থাকে, ব্যাগ বা জুতার পেছনে খরচ করি। পোশাকের পেছনে খুব একটা খরচ করি না। এ ছাড়া সানগ্লাস পছন্দ করি।

আপনাকে কি জুতা বা ব্যাগের ভক্ত বলা যায়?
এ দুটির জন্য আমি পাগল।

আপনার পছন্দের স্টাইল আইকন কারা?
অলিভিয়া পালের্মো, কেট ব্ল্যানচেট ও টিলডা সুইনটন। ভারতের কঙ্গনা রানাউতের পোশাক ভালো লাগে। আনুশকা শর্মার স্টাইল ভালো লাগে।

পৃথিবীর কোন শহরকে ফ্যাশনের রাজধানী মনে করেন?
প্যারিস। আর স্ট্রিট স্টাইলের জন্য অবিশ্বাস্য হলো কোরিয়া।

ভারতে কেন কোনো স্ট্রিট স্টাইল নেই?
এখানে লোকজন কাজ নিয়ে যতটা চিন্তিত থাকে, ততটা ভাবে না কী পরছে। যে ধরনের লোকে ফ্যাশন ফলো করে তারা মূলত শীতাতপ নিয়ন্ত্রিত গাড়িতে চলাফেরা করে।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন