আমার জীবনের বিনিময়ে হলেও বিমানকে লাভজনক করবো

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ৪ জানুয়ারি, ২০১৮ ৮:৪৫ অপরাহ্ণ

নবনিযুক্ত বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী এ কে এম শাহজাহান কামালের কাছে দায়িত্ব হস্তান্তর করছেন সদ্য বিদায়ী মন্ত্রী রাশেদ খান মেনন। বৃহস্পতিবার সকালে বেসামরিক বিমান পরিবহন মন্ত্রণালয়ে এসে নিজের দায়িত্ব বুঝে নেন শাহজাহান।

তিনি বলেন, আমি বেশি দিন সময় পাবেন না। এর মধ্যে তাকে মন্ত্রণালয়ে আসতে হবে, সংসদে যেতে হবে, আবার এলাকায়ও যেতে হবে। কর্মকর্তাদের সহযোগিতা পেলে কাজ করতে পারবো। প্রধানমন্ত্রী আমাকে দায়িত্ব দিয়েছেন, আমি আমার জীবনের বিনিময়ে হলেও, আমার রক্ত দিয়ে হলেও বিমানকে লাভজনক করবো।

পরে মন্ত্রণালয়ের সভাকক্ষে কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে এক পরিচিতি সভা অনুষ্ঠিত হয়। এ সময়ে মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারীরা নতুন মন্ত্রীর সাথে পরিচিত হন।

বিমান মন্ত্রণালয় থেকে সমাজকল্যাণ মন্ত্রণালয়ে নিযুক্ত মেনন কর্মকর্তাদের উদ্দেশ্যে তার সময়কালের কর্মকাণ্ড তুলে ধরেন। পাশাপাশি নতুন দায়িত্ব পাওয়া বিমান ও পর্যটন মন্ত্রীকে তিনি সহযোগিতা অব্যাহত রাখার আশ্বাস দেন।

মেনন বলেন, যখন প্রধানমন্ত্রী আমাকে বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের দায়িত্ব দিলেন তখন অনেকে আমাকে তাচ্ছিল্য করে বলেছিলেন, একটা ডুবন্ত জাহাজ তোমাকে তুলতে দেয়া হয়েছে। আমি আজ তৃপ্ত মনে বিদায় নিচ্ছি এজন্য যে, অন্তত চ্যালেঞ্জগুলো মোকাবেলা করতে সক্ষম হয়েছি।

তিনি নতুন বিমানমন্ত্রীকে বলেন, আপনার একটা বক্তব্য (প্রধানমন্ত্রীর বিমানে ত্রুটির ঘটনায় জড়িতদের শাস্তি নিশ্চিত) টেলিভিশনে খুব জোরেশোরে প্রচার হচ্ছে, এটা ঠিক যে বিমান নিয়ে অনেক সংকট আছে। এটা নিয়ে সবচেয়ে বেশি গালি খাবেন।

এ সময়ে নবনিযুক্ত বিমানমন্ত্রী মন্ত্রণালয় পরিচালনার ক্ষেত্রে সকলের সহযোগিতা কামনা করে বলেন, বাইরে থেকে বিমানের অনেক বদনাম শুনেছি। বিমানকে লাভজনক করা খুব কঠিন কাজ না। বিমানকে লাভজনক প্রতিষ্ঠানে পরিণত করার চেষ্টা করবো।

এর আগে বুধবার বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় থেকে সরিয়ে সমাজকল্যাণ মন্ত্রণালয়ে ন্যস্ত করা হয় মেননকে। আর এই মন্ত্রণালয়ের দায়িত্ব পান নতুন নিযুক্ত মন্ত্রী শাহজাহান।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন