হৃদয় জয় করে দেশে ফিরলেন মাশরাফিরা

প্রতিবেদক : এমএন
প্রকাশিত: ৩০ সেপ্টেম্বর, ২০১৮ ১:৫০ পূর্বাহ্ণ

ঢাকা: এশিয়া কাপের ফাইনালে পরাশক্তি ভারত এবং অঘোষিত সেমিফাইনালে শক্তিশালী পাকিস্তানের বিপক্ষে হৃদয়জয়ী খেলা উপহার দিয়ে দেশে ফিরেছেন লাল সবুজের ক্রি‌কে‌টের দিনবদলের দলপতি মাশরাফি বিন মুর্তজা ও তার দল।

শনিবার (২৯ সেপ্টেস্বর) রাত ১১টা ১৫ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন এশিয়া কাপে তিনবারের ফাইনালিস্টরা।

আপনাদের মনে আছে নিশ্চয়ই এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচে শ্রীলঙ্কাকে ১৩৭ রানে হারিয়ে শুরুটা উড়ন্তই করেছিল বাংলাদেশ। তবে গ্রুপ পর্বের দ্বিতীয় ম্যাচে আফগানিস্তানের কাছে ১৩৬ রানের হারের পর সুপার ফোরে নিজেদের প্রথম ম্যাচেও ভারতের কাছে ৭ উইকেটের বড় ব্যবধানে হারে ছন্দ পতন হয়।

কিন্তু ছন্দে ফিরতে খুব বেশি সময় নেননি কোচ স্টিভ রোডস শিষ্যরা। সুপার ফোরে নিজেদের দ্বিতীয় ম্যাচে আফগানদের সঙ্গে ৩ রানের স্বস্তির জয়ের পর অঘোষিত সেমিফাইনালে পাকিস্তানকে ৩৭ রানে হারিয়ে তৃতীয়বারের মতো উঠে যায় এশিয়া কাপের ফাইনালে।

আর শিরোপা নির্ধারণী ম্যাচে মাত্র ২২২ রান করেও ভারতকে সহজ জয়ে মাঠ ছাড়তে দেননি লড়াকু মাশরাফি ও তার সৈন্য সামন্তরা। মাশরাফি, রুবেল, মোস্তাফিজের মুহুর্মুহু পেস তোপ এবং নাজমুল ইসলাম অপুর স্পিন জাদু ওভারের শেষ বলটি পর্যন্ত তাদের ক্রি‌জে থাকতে বাধ্য করেছে।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন