সৃজনশীল রাজনীতিতে সমৃদ্ধ রামগঞ্জ উপজেলা ছাত্রলীগ

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ২৭ ডিসেম্বর, ২০১৭ ৯:০৪ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, মোহনানিউজ : লক্ষ্মীপুর জেলার রামগঞ্জ উপজেলা ছাত্রলীগ এখন সৃজনশীল রাজনীতিতে সমৃদ্ধ। ২০১৬ সালের ১৯ মে ৬ সদস্যের কমিটি অনুমোদন জেলা কমিটি। এরপর থেকে উপজেলা ছাত্রলীগের সভাপতি কামরুল হাসান ফয়সাল মাল ও সাধারণ সম্পাদক মেহেদী হাসান শুভ তৃনমূল পর্যায়ে দলীয় নেতাকর্মী ও সমর্থকদের সুসংগঠিত করে দলকে এগিয়ে নিয়ে যাচ্ছে। তারা জেলা ছাত্রলীগের সভাপতি চৌধুুরী মাহমুদুন্নবী সোহেল ও সাধারণ সম্পাদক রাকিব হোসেন লোটাসের কাছে সম্প্রতি এক সাংগঠনিক প্রতিবেদন দিয়েছেন।


সেখানে তারা বলেন, উপজেলার দশটি ইউনিয়ন, তার ৯০ টি ওয়ার্ডে ছাত্রলীগ কমিটির নেতাদের সঙ্গে নিয়ে নিয়মিত সভা-বৈঠক ও মতবিনিময় করা হচ্ছে। আওয়ামী লীগের সিনিয়র নেতাদের সঙ্গে সমন্বয় করে গত ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে আমরা দলীয় চেয়ারম্যান প্রার্থীদের বিজয়ী করতে মাঠ পর্যায়ে ওয়ার্ড ভিত্তিক কমিটি করে কাজ করা হয়েছে। তাদেরকে বিজয়ী করতে আমরা অগ্রনী ভূমিকা পালন করেছি।

এসময়ের মধ্যে আমরা জাতীয় ও স্থানীয় কর্মসূচী পালন ছাড়াও নিয়মিত বিনামূল্যে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অসমাপ্ত আত্মজীবনী, শিক্ষা উপকরণ বিতরণ, বৃক্ষরোপন, শীতবস্ত্র বিতরণ, দরিদ্র শিক্ষার্থী পড়ালেখার জন্য অর্থ সহায়তা ও মেধাবী শিক্ষার্থীদের সংবর্ধনাসহ বিভিন্ন শিক্ষা-মূলক কার্যক্রম পরিচালনা করা হচ্ছে।


উপজেলা ছাত্রলীগের পূর্নাঙ্গ কমিটি গঠনের লক্ষ্যে প্রতিটি ইউনিয়নে জেলা, উপজেলা, ইউনিয়ন, উপজেলা পরিষদের চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও জেলা পরিষদের চেয়ারম্যান, সাবেক ছাত্র নেতাসহ বিভিন্ন পর্যায়ের নেতাদের সঙ্গে সমন্বয় করা হয়েছে। এছাড়াও ইউনিয়ন কমিটির করার সময় উপরোক্ত নেতাদের সাথে সার্বক্ষনিক সমন্বয় করা হয়।

এরমধ্যে রামগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি আনোয়ার খান, ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবদুল করিম মাষ্টারের সমন্বয়ে ১ নম্বর কাঞ্চনপুর ইউনিয়ন কমিটি। কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সমাজ সেবা সম্পাদক এমএ মমিন পাটওয়ারী, ইউপি চেয়ারম্যান ও ইউপি আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ হোসেন রানার সমন্বয়ে ২ নম্বর নোয়াগাঁও ইউনিয়ন কমিটি।
উপজেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি রাকিব হাসান মাসুদ ও ইউপি চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা কামাল হোসেন ভূঁইয়ার সমন্বয়ে ৫ নম্বর চন্ডিপুর ইউনিয়ন কমিটি।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, উপজেলা পরিষদের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আ ক ম রুহুল আমিন ও ইউপি চেয়ারম্যান মিজানুর রহমানের অনুরোধে ৭ নম্বর দরবেশপুর ইউনিয়ন কমিটি।
জেলা পরিষদের চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা মোঃ শাহজান, ইউপি চেয়ারম্যান বশির আহমেদ মানিকের অনুরোধে ৯ নম্বর ভোলাকোট ইউনিয়ন কমিটি।

জেলা পরিষদের চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা মোঃ শাহজাহান, উপজেলা আওয়ামী লীগের সহ- সভাপতি মনির চৌধুরী, ইউপি চেয়ারম্যান স্থানীয় আওয়ামী লীগ সভাপতি আবুল হোসেন মিঠুর সমন্বয়ে ১০ নম্বর ভাটরা ইউনিয়ন কমিটি।
ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের সাথে সমম্বয় করে ৮ নম্বর করপাড়া ইউনিয়ন কমিটি।

এসব ইউনিয়ন কমিটিগুলোতে দলের দুঃসময়ের ত্যাগী-পরিক্ষীত, হামলা-মামলার শিকার নেতাদের অর্ন্তভূক্ত করা হয়েছে। তারা সবাই পারিবারিকভাবে আওয়ামী লীগ ও মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান।

প্রতিবেদনে আরো বলা হয়, আগামী একাদশ সংসদ নির্বাচনকে সামনে রেখে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে তারা তৃনমূল পর্যায়ে কাজ করছে। দলীয় প্রার্থীদেরকে বিজয়ী করতে কেন্দ্র ভিত্তিক কার্যক্রম শুরু করেছে।

কেন্দ্রীয় ও জেলা নেতাদের মেধাভিত্তিক সৃজনশীল দিক নির্দেশনা তারা ছাত্রলীগের গৌরব-ইতিহাস শিক্ষা-প্রতিষ্ঠানগুলোর প্রত্যেকের কাছে পৌঁছাতে চায়। জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, বাংলাদেশ ছাত্রলীগ ও মুক্তিযুদ্ধের চেতনা ছড়িয়ে দেওয়ার জন্য তারা বদ্ধপরিকর।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন