লক্ষ্মীপুরে বিএনপির দ্বন্ধে বিতর্কিত ছাত্রদল

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ১৮ ডিসেম্বর, ২০১৭ ৭:২৩ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, মোহনানিউজ : আধিপত্য নিয়ে লক্ষ্মীপুর জেলা বিএনপির সভাপতি আবুল খায়ের ভূঁইয়া ও সাধারণ সম্পাদক সাহাবুদ্দিন সাবুর দ্বন্ধে ছাত্রদলের বিভক্তি প্রকাশ্যে রুপ নিয়েছে। এনিয়ে বির্তকিত হচ্ছে  লক্ষ্মীপুর ছাত্রদল ।

শনিবার (১৬ ডিসেম্বর) ও সোমবার (১৮ ডিসেম্বর) লক্ষ্মীপুর পৌর ছাত্রদলের পাল্টাপাল্টি কমিটি ঘোষণা করা হয়েছে। এনিয়ে বিভক্ত হয়ে পড়েছে দলের নেতাকর্মী ও সমর্থকরা। তাদের মধ্যে উত্তেজনাও বিরাজ করছে। এদিকে জেলা বিএনিপির সভাপতির পক্ষে কেন্দ্রীয় বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি কাজ করছেন বলে অভিযোগ রয়েছে ।

জানা গেছে, ১২ ডিসেম্বর হত্যা ও গুম হওয়া নেতাকর্মীদের স্মরণ সভা উপলক্ষে বিএনপির সভাপতি আবুল খায়ের ভূঁইয়া শহরের সোনা মিয়া ঈদগাঁহ জামে মসজিদে দোয়া ও মিলাদের আয়োজন করেন। একই সময় সাধারণ সম্পাদক সাহাবুদ্দিন সাবু তাঁর বাস ভবনে পাল্টা দোয়া ও আলোচনা সভা করেন। ওই কর্মসূচিতে বিএনপির পাশাপাশি ছাত্রদল প্রকাশ্যে বিভক্তির রুপ দেখা গেছে।

সোমবার (১৮ ডিসেম্বর) দুপুরে সাহাবুদ্দিন সাবুর উত্তর তেমুহনীর বাসায় জেলা ছাত্রদলের একাংশের কিছু নেতাকর্মী সংবাদ সম্মেলন করেন। সেখানে তারা বলেন, ১৬ ডিসেম্বর পৌর ছাত্রদলের আহবায়ক কমিটি ঘোষণা করা হয়। জেলা কমিটির সভাপতি হারুনুর রশিদ ও সাধারণ সম্পাদক মাহবুব আলম মামুন খামখেয়ালিভাবে অছাত্র ও বিবাহিতদের দিয়ে পকেট কমিটি করেছেন। এটি অসাংগঠনিক, অগণতান্ত্রিক ও গঠনতন্ত্রের অষ্টম ধারা পরিপন্থি।

ওই কমিটি অনুমোদন দেয় জেলা বিএনিপির সাধারণ সম্পাদক সাহাবুদ্দিন সাবুর অনুসারী জেলা ছাত্রদলের যুগ্ম-সম্পাদক গাজী সামছুর রহমান সবুজ, সুমন ভুঁইয়া, তথ্য ও গবেষণা সম্পাদক সোহেল মাহমুদ ও আইন বিষয়ক সম্পাদক আমজাদ হোসেনসহ কয়েক নেতা।

এরআগে (১৬ ডিসেম্বর) জেলা বিএনিপির সভাপতি আবুল খায়ের ভূঁইয়ার অনুসারী জেলা ছাত্রদলের সভাপতি হারুনুর রশিদ হারুন ও সাধারণ সম্পাদক মাহবুব আলম মামুন ১৭ সদস্যের পৌর কমিটি ঘোষণা করেন। সেখানে দেলোয়ার হোসেন শিমুলকে আহবায়ক ও আবুল বারাকাত সৌরভকে সদস্য সচিব মনোনীত করা হয়।

জেলা কমিটির দায়িত্বশীল কয়েকজন ছাত্র নেতা জানান, প্রায় ৬ বছর আগে মোসাদ্দেক হোসেন বাবরকে সভাপতি ও তোফাজ্জল হোসেন রতনকে সাধারণ সম্পাদক করে পৌর ছাত্রদলের কমিটি গঠন করা হয়েছে। মেয়াদোত্তীর্ণ হওয়ায় এ কমিটি বিলুপ্ত করা হয়। কিন্তু তারা অবৈধভাবে পাল্টা কমিটি গঠন করে। এ কমিটি সংগঠন বিরোধী ।

পাল্টা পৌর কমিটির আহবায়ক মোসাদ্দেক হোসেন বাবর বলেন, জেলা ছাত্রদলের সভাপতির বয়স ৪০ বছর। সাধারণ সম্পাদকের বিরুদ্ধেও সংগঠন বিরোধী অভিযোগ রয়েছে। তাদেরকে দিয়ে সংগঠন চলতে পারে না।

জেলা ছাত্রদলের সভাপতি হারুনুর রশিদ বলেন, কেন্দ্রীয় নেতাদের সাথে আলোচনা সাপেক্ষে ত্যাগী নেতাকর্মীদের নিয়ে মেয়াদোত্তীর্ণ পৌর কমিটি ঘোষণা করা হয়। পদবঞ্চিত কিছু ছেলে অবৈধভাবে পাল্টা কমিটি করেছে বলে শুনেছি। দলীয় শৃঙ্খলা ভঙ্গের কারনে তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।
[প্রিয় পাঠক, আপনিও মোহনানিউজ এ অংশ হয়ে উঠুন। লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, এখন আমি কী করব, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন– mohonanewsdesk@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে]

 

মতামতের জন্য সম্পাদক দায়ী নন