সন্ত্রাস নির্মূলে তৎপর ওসি লোকমান

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ৭ ডিসেম্বর, ২০১৭ ১২:১৮ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক,মোহনানিউজ : মাদক নিয়ন্ত্রণ, আসামিদের গ্রেফতার অবৈধ অস্ত্র উদ্ধার, সন্ত্রাস নির্মূল ও আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে তৎপর লক্ষ্মীপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ লোকমান হোসেন অবিরাম কাজ করে যাচ্ছেন। সুন্দর সমাজ উপহার দিতে থানাধীন বিভিন্ন শিক্ষা-প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের সচেতন করতে করছেন ব্যতিক্রমী প্রচারণা। তার এমন উদ্যোগকে সাগত জানিয়েছেন বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।

জানা গেছে, সদর উপজেলার দালাল বাজারে বাহার বাহিনী রাতের আধাঁরে প্রায় ছিনতাই করতো। তিনি মডেল থানায় যোগদানের পর থেকে ওই বাহিনীর সদস্যদের গ্রেফতার করেছেন। এখন বাহার বাহিনীর অস্তিত্ব নেই। ইতিমধ্যে তার সাড়াশি অভিযান, অপরাধ নির্মূল, মাদক নিয়ন্ত্রণ ও অপরাধীদের গ্রেফতার অব্যাহত থাকায় সন্ত্রাসীদের কাছে ওসি লোকমান জম হিসিবে পরিচিত। যার কারণে সদর থানাধীন এলাকার সর্বত্র শান্তির সু-বাতাস বয়ছে।

প্রতিবেদকের সাথে এক সাক্ষাতকারে ওসি লোকমান বলেন, গত ৬মাসে লক্ষ্মীপুর মডেল থানায় কোন ছিনতাই মামলা হয়নি। এতে বলা যাচ্ছে সদর উপজেলায় এখন ছিনতাই হয় না। সদর থানার অপরাধের তালিকাভুক্তদের গ্রেফতার কার্যক্রম অব্যাহত আছে। দশম বারের মতো লক্ষ্মীপুর জেলার শ্রেষ্ঠ ওসি নির্বাচিত হয়েছেন লোকমান হোসেন। এছাড়াও তিনি বিভাগীয় পর্যায়ে ২বার শ্রেষ্ঠত্ব অর্জন করেন।

পুলিশ সুপার কার্যালয় সূত্রে জানা যায়, এ বছর লক্ষ্মীপুরে মাদক উদ্ধার, অস্ত্র উদ্ধার, ওয়ারেন্টভুক্ত আসামি গ্রেফতার, আইনশৃঙ্খলা রক্ষা ও অপরাধ নিয়ন্ত্রণসহ সকল বিষয়ে ভূমিকা রাখায় তিনি জেলার শ্রেষ্ঠ ওসি হিসেবে নির্বাচিত হয়েছেন।

এরআগে মো. লোকমান হোসেন নয় বার লক্ষ্মীপুর জেলার শ্রেষ্ঠ ওসি হিসেবে পুরস্কার লাভ করেন। রায়পুর থানায় দায়িত্বকালে তিনি চট্রগ্রাম বিভাগ এর ২০১৬ এর শ্রেষ্ঠ ওসি নির্বাচিত হয়েছিলেন। ২০১৪ সালে রামগঞ্জে দায়িত্ব পালনকালে চট্রগ্রাম বিভাগের শ্রেষ্ঠ ওসি নির্বাচিত হয়। চট্রগ্রাম বিভাগ এর ডিআইজি শফিকুল ইসলাম বিপিএম এই পুরষ্কার তুলে দিয়েছিলেন ওসি লোকমান হোসেনকে।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন