শৈত্যপ্রবাহ: প্রাথমিক স্কুল শুরু হবে সকাল ১০টায়

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ২২ জানুয়ারি, ২০২৪ ৭:২৯ অপরাহ্ণ

শৈত্যপ্রবাহ সামনে রেখে সরকারি প্রাথমিক স্কুলের পাঠদানের সময়সূচিতে পরিবর্তন আনা হয়েছে। সোমবার প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের বিদ্যালয় অধিশাখার এক অফিস আদেশে সময়সূচি পরিবর্তনের বিষয়টি জানানো হয়। আদেশে বলা হয়েছে, সারা দেশে চলমান শৈত্যপ্রবাহের কারণে শিক্ষার্থীদের অসুবিধার কথা বিবেচনায় সকল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাঠদান কার্যক্রম আগামী ৩১ জানুয়ারি পর্যন্ত সকাল ১০ টা থেকে শুরু হবে।

একই সঙ্গে গত ১৬ জানুয়ারি জারি করা আদেশের নির্দেশনা বহাল থাকবে বলেও জানানো হয়েছে আদেশে। সেই নির্দেশনায় বলা হয়েছিল, কোনো জেলার তাপমাত্রা ১০ ডিগ্রির নিচে নামলে সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকবে।

আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাস বলছে, আগামী বুধ ও বৃহস্পতিবার ঢাকার দক্ষিণের জেলাগুলোসহ খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে। এ ছাড়াও মাসের শেষে বয়ে যেতে পারে শৈত্যপ্রবাহ।

আবহাওয়াবিদ মো. আব্দুর রহমান খান বলেন, ‘আগামী বুধ ও বৃহস্পতিবার ঢাকার দক্ষিণের জেলাগুলোসহ খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে। তবে উত্তরবঙ্গে বৃষ্টির সম্ভাবনা নেই। চলতি মাসের শেষের দিকে শৈত্যপ্রবাহ আসতে পারে। রাজশাহী, রংপুর বিভাগের সব জেলাতেই মৃদ্যু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। চলবে আরও কয়েক দিন।’

এদিকে সোমবার নওগাঁ ও দিনাজপুরে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৮ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস। এ ছাড়া ঢাকায় এদিন সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড ছিল ১২ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস, যা এ মৌসুমে সবচেয়ে কম।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন