শিক্ষা ক্যাডারে চতুর্থ হলেন লক্ষ্মীপুরের ইমরান

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ১৩ জুন, ২০১৮ ১:৪৫ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক: ৩৭তম বিসিএস পরীক্ষার চূড়ান্ত ফল প্রকাশ করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। বিভিন্ন ক্যাডারে এক হাজার ৩১৪ জনকে নিয়োগের সুপারিশ করেছে পিএসসি। এদের মধ্যে লক্ষ্মীপুরের এ এইচ এম ইমরান হোসাইন শিক্ষা ক্যাডারে চতুর্থ স্থানে সুপারিশ প্রাপ্ত হন। তিনি লক্ষ্মীপুর পৌরসভার বাঞ্চানগরের হাজী আবদুর রহমানের বড় ছেলে ও দৈনিক কালের প্রবাহ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক কাজী মাকছুদুল হকের ভাগিনা।

ইমরান লক্ষ্মীপুরের হোসেনপুর উচ্চ বিদ্যালয় হতে ২০০৪ সালে বিজ্ঞান বিভাগ হতে সাফল্যের সাথে মাধ্যমিক পরীক্ষায় পাশ করেন এবং বিদ্যালয়ের ফলাফলে প্রথম হন। ২০০৬ সালে লক্ষ্মীপুর সরকারী কলেজ থেকে বিজ্ঞান বিভাগে উচ্চ মাধ্যমিক পরীক্ষায় সাফল্যের সাথে পাশ করে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে উদ্ভিদ বিজ্ঞান বিভাগে ভর্তি হয়।

উক্ত বিভাগ হতে ২০১১ সালে (ফলাফল ২০১৩) সাধারণ গ্রেডে বিভাগীয় বৃত্তিসহ বি এস সি সম্মান শেষ করেন এবং ২০১২ সালে ( ফলাফল-২০১৫) একই বিভাগ হতে থিসিস সহ মাস্টার্স শেষ করেন।

পড়াশুনা শেষ করে একটি বেসরকারি কলেজে জীববিজ্ঞানের প্রভাষক হিসেবে চাকরি জীবন শুরু করেন।

প্রসঙ্গত, বিভিন্ন ক্যাডারে ১ হাজার ৩১৪ জনকে নিয়োগের জন্য সুপারিশ করে ৩৭তম বিসিএসের চূড়ান্ত ফলাফল প্রকাশ করেছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (বিপিএসসি)।

পিএসসির জনসংযোগ কর্মকর্তা মেহদী শাহনেওয়াজ জলিল মঙ্গলবার এ তথ্য জানান।৩৭তম বিসিএসের লিখিত ও মৌখিক পরীক্ষায় ৪ হাজার ৭৬৮ জন উত্তীর্ণ হয়েছেন বলে জানা গেছে। এদের মধ্যে বিভিন্ন ক্যাডারে নিয়োগের জন্য ১ হাজার ৩১৪ জনকে সুপারিশ করা হয়েছে।

গত বছরের ৩০ সেপ্টেম্বর ৩৭তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষায় অংশ নেন ২ লাখ ৪৩ হাজার ৪৭৬ জন পরীক্ষার্থী। এতে উত্তীর্ণ হন ৮ হাজার ৫২৩ জন। পরে অবশ্য লিখিত পরীক্ষায় অংশ নেন ৮ হাজার ৩১ জন।

প্রথম শ্রেণির গেজেটেড কর্মকর্তা হিসেবে ১ হাজার ২২৬ জনকে নিয়োগ দিতে গত ২৯ ফেব্রুয়ারি ৩৭তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি। এই বিসিএস পরীক্ষায় নিতে গত ৩১ মার্চ থেকে ২ মে পর্যন্ত প্রার্থীরা আবেদন করেন।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন