লক্ষ্মীপুরে দুই সাংবাদিকের ওপর হামলা, ক্যামেরা ছিনতাই

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ১৫ মার্চ, ২০১৮ ৮:৪৪ অপরাহ্ণ

নিজস্ব প্রতিনিধি: পেশাগত দায়িত্ব পালনকালে লক্ষ্মীপুরে একটি বেসরকারি টেলিভিশনের স্থানীয় প্রতিনিধিসহ দুই সাংবাদিকের ওপর হামলা চালানো হয়েছে। এসময় একটি ক্যামেরা ছিনিয়ে নেওয়া হয়। বৃহস্পতিবার বিকেলে জেলা সাব রেজিস্ট্রি কার্র্যালয়ে এ হামলার ঘটনা ঘটে।

খবর পেয়ে থানা পুলিশ ও প্রেস ক্লাবের নেতারা ঘটনাস্থল গিয়ে আহত সাংবাদিকদের উদ্ধার করে। এসময় হামলাকারী ও দলিল লেখক সমিতির নেতারা দুঃখ প্রকাশ করে ক্ষমা চেয়েছেন। তবে সাংবাদিকরা বিচারের দাবিতে অনড় রয়েছে।

সাংবাদিরা হলেন এসএটিভির প্রতিনিধি মোঃ সহিদুল ইসলাম ও লক্ষ্মীপুর থেকে প্রকাশিত দৈনিক কালের প্রবাহের নির্বাহী সম্পাদক কাজী মাকসুদ। এরমধ্যে সহিদুল ইসলাম সদর হাসপাতালে ভর্তি রয়েছেন।

আহত সাংবাদিকরা জানায়, দীর্ঘদিন ধরে জেলা সাব- রেজিস্ট্রি কার্যালয়ে চরম নৈরাজ্য চলছে। কর্মকর্তা-কর্মচারীদের বিরুদ্ধে ইচ্ছেমত টাকা আদায় ও দলিল গ্রহিতাদের হয়রানি এখন নিয়মে পরিনত হয়েছে। ঘটনার সময় এসব অনিয়মের সংবাদ সংগ্রহ করতে গেলে অফিস সহকারী কামরুলে নেতৃত্বে দলিল লেখক বাবুল ও দালাল ওমর ফারুক সহযোগীদের নিয়ে তাদের ওপর হামলা চালায়। এসময় ভিডিও ফুটেজ করার ক্যামেরা ছিনিয়ে নেয়।

লক্ষ্মীপুর সদর মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) জামাল হোসেন বলেন, খবর পেয়ে ঘটনাস্থল গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়। অনাকাঙ্খিত ঘটনার জন্য দলিল লেখক সমিতির নেতারা দুঃখ প্রকাশ করে ক্ষমা চেয়েছেন। তারপরও লিখিত অভিযোগ করলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

লক্ষ্মীপুর প্রেস ক্লাবের সভাপতি কামাল উদ্দিন হাওলাদার বলেন, পেশাগত দায়িত্ব পালনকালে সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় দুঃখজনক। আমরা এর তীব্র প্রতিবাদ জানাই। ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেপ্তার ও বিচার দাবি করছি।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন