লক্ষ্মীপুরে আ.লীগ নেতা ফজলুল করিমের জানাযা মঙ্গলবারে

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ১২ ফেব্রুয়ারি, ২০১৮ ৬:৪৫ অপরাহ্ণ

নিজস্ব প্রতিনিধি, মোহনানিউজ: লক্ষ্মীপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মুক্তিযোদ্ধা আ ন ম ফজলুল করিমের দ্বিতীয় জানাযা মঙ্গলবারে বিকেল ৪টার দিকে সোনামিয়া ঈদগাঁহ জামে মসজিদ ময়দানে অনুষ্ঠিত হবে। পরে দক্ষিণ মজুপুরে তাঁর নিজ বাড়িতে তৃতীয়বার জানাযা শেষে রাষ্ট্রীয় মর্যাদায় মা-বাবার কবরের পাশে দাফন করা হবে আওয়ামী লীগ নেতার লাশ।


সোমবার (১২ ফেব্রুয়ারি) সন্ধ্যায় নিহতের ছোট বোন জান্নাতুল ফেরদৌস নয়ন বিষয়টি নিশ্চিত করেন।
এরআগে রোববার (১১ ফেব্রুয়ারি) সকালে সিঙ্গাপুরের মাউথ এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন।

তার ছোট বোন জান্নাতুল ফেরদৌস নয়ন জানান, সোমবার (১২ ফেব্রুয়ারি) সন্ধ্যা সাড়ে ৭ টার দিকে ঢাকার বনানীর চেয়ারম্যান বাড়িতে নিহতের প্রথম জানাযা অনুষ্ঠিত হবে। মঙ্গলবার ৪টার দিকে লক্ষ্মীপুর সোনামিয়া ঈদগাঁহ জামে মসজিদ ময়দানে দ্বিতীয় জানাযা হওয়ার কথা রয়েছে। পরে দক্ষিণ মজুপুরে তাঁর নিজ বাড়িতে তৃতীয়বার জানাযা শেষে রাষ্ট্রীয় মর্যাদায় মা-বাবার কবরের পাশে দাফন করা হবে আওয়ামী লীগ নেতার লাশ।
পরিবার সূত্রে জানায় যায়, ফজলুল করিম দীর্ঘদিন কিডনি ও হার্টের সমস্যায় ভুগছিলেন।

গত ৫ ফেব্রুয়ারি তিনি চিকিৎসার জন্য সিঙ্গাপুর যান। তিনি স্ত্রী, দুই ছেলেসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তিনি লক্ষ্মীপুর পৌর শহরের দক্ষিণ মজুপুর গ্রামের এ কে এম আক্কাস মিয়ার ছেলে ও ইউনিক হোটেলের মালিক।

ফজলুল করিম দলের নিবেদিত সংগঠন হিসেবে নেতাকর্মীদের কাছে বেশ সমাদৃত ছিলেন। ছাত্রলীগের পরে মাঠ পর্যায়ে আওয়ামী লীগের রাজনীতি সমৃদ্ধ করতে তিনি প্রচুর শ্রম-অর্থ ব্যয় করেছিলেন। তিনি জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি হিসেবেও দায়িত্ব পালন করেছিলেন।

তার মৃত্যুতে কেন্দ্রীয় আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলি, জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক পিংকু ও সাধারণ সম্পাদক নুরউদ্দিন চৌধুরী নয়ন, জেলা আইনজীবি সমিতির সভাপতি জসিম উদ্দিন ও সাবেক সাধারণ সম্পাদক মিজানুর রহমান গভীর ভাবে শোক প্রকাশ করেছেন।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন