রায়পুরে প্রবাসীর স্ত্রীর আপত্তিকর ভিডিও ধারণ, দুই আসামি কারাগারে

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ২০ জুলাই, ২০২০ ৩:৪৬ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:লক্ষ্মীপুরের রায়পুরে মোবাইলফোনের মাধ্যমে কৌশলে এক প্রবাসীর স্ত্রীর আপত্তিকর ভিডিও ধারণ করে চাঁদা দাবি করার ঘটনায় মামলায় দুই যুবককে গ্রেপ্তার করা হয়েছে। সোমবার (২০ জুলাই) দুপুরে তাদেরকে লক্ষ্মীপুর আদালতের মাধ্যমে জেলা কারাগারে পাঠানো হয়েছে।

গ্রেপ্তারকৃতরা হলেন উপজেলার বামনী ইউনিয়নের কাজির দিঘীরপাড় এলাকার মোহাম্মদ কালামের ছেলে এরশাদ হোসেন ও আবুল মোল্লার ছেলে ক্যাবল ব্যবসায়ী মো. মুরাদ। রোববার (১৯ জুলাই) বিকেলে কাজীর দিঘীরপাড় এলাকা থেকে পুলিশ তাদেরকে গ্রেপ্তার করে। পরে রাতে ভূক্তভোগী প্রবাসীর স্ত্রী বাদী হয়ে গ্রেপ্তারকৃত দুই আসামিসহ ৫ জনের বিরুদ্ধে রায়পুর থানায় মামলা দায়ের করেন।

এ ব্যাপারে রায়পুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল জলিল বলেন, গ্রেপ্তার দুই আসামিকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। তাদের মাধ্যমে প্রবাসীর স্ত্রীর আপত্তিকর ভিডিওটিও উদ্ধার করা হয়েছে। অন্য আসামিদের গ্রেপ্তারে চেষ্টা চলছে।

পুলিশ ও স্থানীয় জানায়, ইন্টারনেট (ওয়াইফাই) সংযোগ দেওয়ার নামে ক্যাবল ব্যবসায়ী মুরাদ ১৫ জুলাই তার কর্মচারী মতিনকে দিয়ে কৌশলে প্রবাসীর স্ত্রীর আপত্তিকর ভিডিও ধারণ করে। এরপর থেকে মুরাদসহ কয়েকজন ওই গৃহবধূকে অসামাজিক কাজ করার জন্য প্রাস্তব দেয়। এতে রাজি না হওয়ায় ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছেড়ে দেওয়ার ভয় দেখিয়ে দুই লাখ টাকা চাঁদা দাবি করে আসামিরা। পরে স্থানীয় মাতাব্বরদের মধ্যস্থতায় এক বৈঠকে ৮০ হাজার টাকা চাঁদা দেওয়ার সমঝোতা হয়। ওই সময় একটি নন জুডিশিয়াল অলিখিত স্ট্যাম্পে ওই গৃহবধূর স্বাক্ষর নেওয়া হয়। একপর্যায়ে মুরাদসহ তার লোকজন দুই লাখ টাকার কমে নেওয়া হবে না বলে বৈঠক থেকে চলে যায়। এদিকে চাঁদা দাবির ঘটনাটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে।

পরে রোববার সহকারী পুলিশ সুপার (রায়পুর ও রামগঞ্জ সার্কেল) স্পিনা রাণী প্রামাণিকের নেতৃত্বে কৌশলে চাঁদা দেওয়ার কথা বলে ওই দুই আসামিকে কাজির দিঘীরপাড় এলাকায় ডেকে আনা হয়। পরে তাদেরকে আটক করে থানা পুলিশ হেফাজতে নেওয়া হয়েছে। ওইসময় তাদের কাছ থেকে মোবাইলফোনসহ দুটি মেমোরি কার্ড জব্দ করা হয়।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন