রামগতিতে বিএনপি নেতা আ.লীগের মনোনয়নপ্রত্যাশী !

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ১৩ নভেম্বর, ২০১৭ ৮:২৭ অপরাহ্ণ

নিজস্ব প্রতিনিধি : লক্ষ্মীপুরের রামগতি উপজেলার আলেকজান্ডার ইউনিয়ন (ইউপি)  পরিষদের নির্বাচনের ভোটের তারিখ ঘোষণা করা হয়েছে। আগামী ২৮ ডিসেম্বর এখানে ভোট হওয়ার কথা রয়েছে। এই ইউনিয়নে বিএনপি নেতা অধ্যাপক আনোয়ার হোসেন এবার আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী হিসাবে জোর তৎপরতা চালানোর খবর পাওয়া গেছে। এই নিয়ে ক্ষুব্দ আওয়ামী লীগের নেতাকর্মী, সমর্থক ও মনোনয়নপ্রত্যাশীরা দলছুট এই নেতা আওয়ামী লীগের প্রার্থী হচ্ছে জেনে উপজেলার সর্বত্র ক্ষোভ ও অসন্তোষ দেখা দিয়েছে। অবশ্য, এর জন্য দায়ী করা হচ্ছে লক্ষ্মীপুর-৪ (রামগতি-কমলনগর) আসনের সংসদ সদস্য মোহাম্মদ আবদুল্লাহকে।

এতে আগামী জাতীয় সংসদ নির্বাচনে প্রভাব পড়বে বলে মনে করছেন প্রবীণ ভোট বিশ্লেষকরা। বিএনপি নেতা অধ্যাপক আনোয়ার হোসেন গত উপজেলা পরিষদ নির্বাচনে বিএনপি মনোনিত প্রার্থী ছিলেন; এর আগে ২০১১ সালের ইউপি নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী  আহমেদ উল্লাহ মজনু মাস্টারের সাথে হেরে যান তিনি।

তবে বিভিন্ন সময়ে অধ্যাপক আনোয়ার জাসদ, জাতীয় পার্টি ও বিএনপি থেকে একাধিকবার আলেকজান্ডার ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। উপজেলা আওয়ামী লীগের মধ্যম সারির তিন নেতা জানিয়েছেন, বিএনপি নেতা আনোয়ার এমপি আবদুল্লাহর ঘনিষ্ট হিসেবে পরিচিত। তিনি (এমপি) আনোয়ারকে ইউপি নির্বাচনে দলীয় সমর্থন দিতে ছক একে রেখেছেন। আওয়ামী লীগের মধ্যে একাধিক জনপ্রিয় প্রার্থী থাকলেও তাদেরকে কোনঠাসা করে রাখা হয়েছে। এর খেসারত দিতে হবে এমপিকেই।

স্থানীয় নেতাকর্মী ও সাধারণ ভোটারদের কাছ থেকে জানা গেছে, মনোনয়নপ্রত্যাশী বর্তমান চেয়ারম্যান উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আহমেদ উল্লাহ মজনু মাস্টার, সাংগঠনিক সম্পাদক আবু নাছের ও উপজেলা যুব লীগের আহ্বায়ক মেজবাহ উদ্দিন হেলাল। বিএনপি থেকে মো. বাহারের নাম শোনা যাচ্ছে।

এব্যাপারে বক্তব্য জানতে সোমবার রাত ৮ টার দিকে আনোয়ার হোসেনকে ফোন দিয়ে পাওয়া যায়নি। তবে তার এক ঘনিষ্ট  ব্যক্তি জানিয়েছেন, আনোয়ার উপজেলা বিএনপি’র সহসভাপতি ছিলেন; তবে এমপিসহ আওয়ামী লীগের নেতাদের সাথে ঘনিষ্ট সম্পর্ক রয়েছে।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন