রামগঞ্জে জামায়াতের মিলন মেলা ?

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ২ জানুয়ারি, ২০১৮ ৬:১১ অপরাহ্ণ

রামগঞ্জ সংবাদদাতা : জামায়াতের ঘাঁটি হিসেবে পরিচিত রামগঞ্জ উপজেলার ইছাপুর ইউনিয়নে অনুমোদনহীন স্কলারস্ স্কুল এন্ড কলেজ উদ্ভোধনের নামে জামায়াত ইসলামের নেতাকর্মীদের মিলন মেলা হয়েছে বলে খবর পাওয়া গেছে।

এনিয়ে তোলপাড় চলছে সর্বত্র। বিষয়টি তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছেন সচেতন মহল।

সোমবার বিকেলে ইউনিয়ন জামায়াতের সাধারন সম্পাদক মাওলানা ইলিয়াছের সভাপতিত্বে ইউনিয়ন জামায়াতের অর্থ সম্পাদক ও প্রতিষ্ঠানের মালিক রফিক উল্যার সঞ্চালনা করেন উদ্বোধনী অনুষ্ঠানে।

এতে প্রধান অতিথি ছিলেন কেন্দ্রীয় জাসদের সিনিয়র সহ-সভাপতি ও সাবেক এমপি এম এ গোফরান। বিশেষ অতিথি ছিলেন ফরিদগঞ্জ উপজেলা জামায়াতের আমির মাওলানা মান্নান, ইছাপুর ইউনিয়ন জামায়াতের সাবেক সভাপতি মাওলানা আলী আহম্মদ, গুপ্টি ইউনিয়ন জামায়াতের সভাপতি মাওলানা সিদ্দিকুর রহমান, গুপ্টি ইউনিয়ন জামায়াতের সাধারন সম্পদক মাওঃ অল আমিন, গল্লাক ওয়ার্ড জামায়াতের সভাপতি মাওঃ কাওসার, ইছাপুর ইউনিয়ন জামায়াতের সহ-সাধারন সম্পাদক মাওলানা ফারুক, নয়নপুর ওয়ার্ড জামায়াতের সাধারন সম্পাদক মাওলানা হাফেজ ফারুক ও জামায়াত নেতা রুহুল আমিন।

এছাড়াও উপস্থিত ছিলেন ইছাপুর ইউনিয়ন আওয়ামীলীগ সহ-সভাপতি অলি উল্যাহ, ইউনিয়ন সেচ্ছাসেবকলীগের আহবায়ক রাশেদ ও সাবেক ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি রাছেল মাহমুদ বাবু প্রমুখ।

ইছাপুর ইউনিয়ন যুবলীগের সভাপতি ও সাধারন সম্পাদকসহ কয়েকজন আওয়ামী লীগ নেতা জানান, ইছাপুর ইউনিয়নে জামায়াতের ঘাঁটি হলেও যুবলীগের চাপে তারা কখনো একত্রিত হতে পারেনি। সভা সমাবেশ করার সুযোগও পায়নি।

তবে সুবিধাভোগী আওয়ামীলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীদের ব্যবহার করে প্রাইভেট স্কুল মাদ্রাসাসহ কিছু ব্যবসা প্রতিষ্ঠান চালাচ্ছেন তারা। এসব দিয়ে কৌশলে জামায়াত ইসলাম তাদের রাজনৈতিক কার্যক্রম চালিয়ে যাচ্ছেন।

ইছাপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি নূর মোহাম্মদ জানান, বিষয়টি আমি জানি না। লক্ষ্মীপুর থেকে এনএসআইয়ের লোকজন ফোন দিয়ে আমাকে অবগত করেছে। গত ৬ মাস আগেও সাবেক এমপি গোফরান জামায়াতের লোকজন নিয়ে গোপন মিটিং করলে যুবলীগের নেতাকর্মীরা বাঁধা দেয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আবু ইউসুফ জানান, কোন শিক্ষা প্রতিষ্ঠানের পাঠ দানের অনুমোদন দেওয়া আমার এখতিয়ার নেই। আমার কাছে একটা আবেদন দেওয়া হয়েছিল। কিন্তু আইনের বাধ্যবাদকতার কারনে অনুমোদন দেওয়া হয়নি। আর উদ্ভোধনের বিষয়ে আমি কিছু জানি না।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন