রংপুরে হিন্দুপাড়ায় আগুন : জড়িতদের গ্রেফতারের দাবি

প্রতিবেদক : এমএন
প্রকাশিত: ১৪ নভেম্বর, ২০১৭ ৮:২৪ অপরাহ্ণ

লক্ষ্মীপুর : রংপুরে হিন্দুপাড়ায় বাড়িঘরে আগুন দিয়ে জ্বালিয়ে দেওয়ার ঘটনায় জড়িতদের গ্রেফতার ও সুষ্ঠু বিচারের দাবিতে লক্ষ্মীপুরে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করা হয়েছে।

মঙ্গলবার (১৪ নভেম্বর) বিকেলে জেলা ছাত্র যুব ঐক্য পরিষদের উদ্যোগে শ্যামসুন্দর জিউর মন্দিরের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি শহরের উত্তর তেমুহনী গিয়ে শেষ হয়। পরে লক্ষ্মীপুর প্রেসক্লাবের সামনে ঘন্টাব্যাপী মানববন্ধন করা হয়।

এসময় বক্তব্য রাখেন, পূজা উদযাপন পরিষদের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য অ্যাডভোকেট শৈবাল কান্তি সাহা, হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের জেলা সভাপতি অ্যাডভোকেট রতন লাল ভৌমিক, সাধারণ সম্পাদক স্বপন দেবনাথ, পরিষদের নেতা অ্যাডভোকেট মিলন মন্ডল, প্রিয় লাল নাথ, শিল্পি রানী পাল, গৌতম মজুমদার, জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক স্বপন দেবনাথ, ছাত্র যুব ঐক্য পরিষদের সভাপতি শিমুল সাহা, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রবি সাহা ও সুমন দাস প্রমুখ।

বক্তারা বলেন, ধর্ম অবমাননার গুজব ছড়িয়ে রংপুরে হিন্দু পাড়ায় হামলা চালিয়ে ৩০টি ঘর পুড়িয়ে দেওয়া হয়েছে। এরআগেও দেশের বিভিন্ন স্থানে হিন্দুদের ওপর সাম্প্রদায়িক হামলা চালানো হয়। এসব হামলার প্রতিবাদ জানিয়ে জড়িতদের গ্রেফতার ও সুষ্ঠু বিচারের দাবি জানান বক্তারা।

প্রসঙ্গত, ফেসবুক স্ট্যাটাসকে কেন্দ্র করে শুক্রবার (১০ নভেম্বর) রংপুরের ঠাকুরপাড়া গ্রামে হিন্দুদের ওপর হামলার ঘটনা ঘটে। এতে একজন নিহত হয়েছে। হামলাকারীদের দেওয়া আগুনে অনেকের বাড়িঘর পুড়ে গেছে। অনেকে আতঙ্কে এলাকা ছেড়ে চলে গেছে। এ ঘটনায় দুটি মামলা হয়েছে এবং ৫৩ জনকে আটক করা হয়েছে।

 

মতামতের জন্য সম্পাদক দায়ী নন