মোবাইলে নয়,খেলাধুলায় শিক্ষার্থীদের উদ্বুদ্ধ করতে হবে

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ১৪ ফেব্রুয়ারি, ২০১৮ ৬:৫৮ অপরাহ্ণ

নিজস্ব প্রতিনিধি : মোবাইলে নয়, খেলাধুলায় শিক্ষার্থীদের উদ্বুদ্ধ করতে হবে লক্ষ্মীপুরে জেলা পর্যায়ে আন্তঃ প্রাথমিক বিদ্যালয় ক্রীড়া  প্রতিযোগিতা ও পুরুস্কার বিতরণী অনুষ্ঠানে জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল এ কথা বলেছেন।

বুধবার (১৪ ফেব্রুয়ারি) সকালে উদ্বোধনের পর থেকে বিকাল ৩টা পর্যন্ত এ প্রতিযোগিতা চলে। পরে জেলা স্টেডিয়ামে বিজয়ীদের পুরস্কার প্রদান করা হয়। জেলা প্রাথমিক শিক্ষা অফিসের আয়োজনে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল।

এসময় তিনি বলেন, সংস্কৃতি ও খেলাধুলার প্রতি ছাত্র-ছাত্রীদের উদ্বুদ্ধ করলে দেশের পরিবর্তন হবে। মোবাইল নয়, পড়ালেখার পাশাপাশি খেলাধুলায় শিক্ষার্থীদের আগ্রহ বাড়াতে হবে। জেলা প্রাথমিক শিক্ষা অফিসার আবু জাফর মোহাম্মদ সালেহ্রে সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার অনির্বাণ চাকমা, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. মফিজুল ইসলাম।

এসময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, জেলা সহকারি প্রাথমিক শিক্ষা অফিসার মোসাদ্দেক হোসেন ও মাহবুবুর রহমান, সদর উপজেলা শিক্ষা কর্মকর্তা মনিরুজ্জামান মোল্লা, জেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি সামছুদ্দিন বাবুল, সাধারণ সম্পাদক মোশারেফ হোসেন চৌধুরী, সদর উপজেলার সাধারণ সম্পাদক আলাউদ্দিন আলো, সাংগঠনিক সম্পাদক ফজলে বারী সোয়েবপ্রমুখ।

জেলা শিক্ষা অফিস সূত্র জানায়, কবিতা আবৃত্তি, চিত্রাঙ্কন, নৃত্য, পল্লীগীতি-লোকগীতি, দেশাত্ববোধক গান, বক্তৃতা ও খেলাধুলাসহ৩০টি ইভেন্টে ৫টি উপজেলার মোট ১৫০টি বিদ্যালয়ের ছাত্র-ছাত্রী এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। প্রত্যেক ইভেন্টে ৩ জন করে ৯০জনকে জেলা পর্যায়ে বিজয়ী ঘোষণা করা হয়। তবে এদের মধ্যে প্রথম ৩০জন বালক-বালিকা বিভাগীয় পর্যায়ে খেলার সুযোগ পাবেন বলে জানা গেছে।

এরআগে জেলার ৫৮টি ইউনিয়ন ও ৫টি উপজেলার মোট ৭৩২টি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা যথাক্রমে ইউনিয়ন, উপজেলা এবং সর্বশেষ জেলা পর্যায়ে এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করে।অনুষ্ঠানে আলোচনা শেষে অতিথিরা বিজয়ী শিক্ষার্থীদের হাতে পুরস্কার ও সনদ তুলে দেন।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন