‘মেধাই সম্পদ, বিজ্ঞান ও প্রযুক্তিই ভবিষ্যৎ’

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ৫ মার্চ, ২০১৮ ১২:৪০ অপরাহ্ণ

নিজস্ব প্রতিনিধি: লক্ষ্মীপুরে ৩৯তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ, বিজ্ঞান মেলা এবং বিজ্ঞান অলিম্পিয়াডের উদ্বোধন করা হয়েছে। ‘মেধাই সম্পদ, বিজ্ঞান ও প্রযুক্তিই ভবিষ্যৎ’ এ স্লোগান নিয়ে সোমবার (৫ মার্চ) সকালে জেলা কালেক্টরেট ভবন প্রাঙ্গনে ৩ দিনব্যাপী এ মেলার উদ্বোধন করা হয়।


এরআগে বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উপলক্ষে একটি বর্ণাঢ্য র‌্যালি জেলা প্রশাসক কার্যালয়ের সামনে থেকে শুরু হয়ে শহর প্রদক্ষিন করে।

পরে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ মঞ্জুরুল ইসলামের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন, অতিরিক্ত জেলা পুলিশ সুপার অনির্বান চাকমা, জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক পিংকু।

এসময় উপস্থিত ছিলেন, জেলা বিএমএ সভাপতি ডা. আশফাকুর রহমান মামুন, জেলা তথ্য কর্মকর্তা আবদুল্লাহ আল মামুন ও জেলা সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি জাকির হোসেন ভূঁইয়া আজাদ প্রমুখ।
আলোচনা শেষে অতিথিরা মেলার স্টলগুলো পরিদর্শন করেন। মেলায় সরকারি-বেসরকারী প্রতিষ্ঠানসহ বিভিন্ন স্কুল-কলেজের ২৫টি স্টল স্থান পেয়েছে। বিকেলে বিতর্ক প্রতিযোগীতা ও বিজ্ঞান ভিত্তিক উপস্থিত বক্তৃতার আয়োজন করা হয়েছে। আগামী ৭ মার্চ পর্যন্ত প্রতিদিন সকাল ১০ টা থেকে দুপুর ২টা পর্যন্ত প্রকল্প-প্রদর্শনী চলবে।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন