মৃত বাবাকে শ্রদ্ধা জানাতে আর্জেন্টিনার রঙে বাড়ি রাঙালেন ৩ ছেলে

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ১৭ নভেম্বর, ২০২২ ৭:২৯ অপরাহ্ণ

ব্রাহ্মণবাড়িয়া জেলা শহরের খুব কাছাকাছি সদর উপজেলার রামরাইল ইউনিয়নের উলচাপাড়া গ্রাম। এই গ্রামের বীর মুক্তিযোদ্ধা শেখ আনোয়ারুল ইসলাম (দারু মিয়া) ছিলেন একজন ফুটবলপ্রেমী। লাতিন আমেরিকার দেশ আর্জেন্টিনা ফুটবল দলের ভক্ত ছিলেন তিনি।
২০১৯ সালে মারা গেছেন দারু মিয়া। চলতি বছর ফুটবল বিশ্বকাপে স্মৃতি ধরে রাখতে আর্জেন্টাইন দলের পতাকার রঙে বসতঘর রাঙিয়েছেন তার তিন ছেলে।

খোঁজ নিয়ে জানা যায়, পরিবারের সবাইকে নিয়ে ২০১৮ সালের ফুটবল বিশ্বকাপ উপভোগ করেছিলেন প্রয়াত বীর মুক্তিযোদ্ধা শেখ আনোয়ারুল ইসলাম। কিন্তু এ বছর বিশ্বকাপে বাবার শূন্যতা অনুভব করছেন তার সন্তানরা। বিশ্বকাপ উপলক্ষে পিতার প্রতি ভালোবাসা জানিয়ে তার পছন্দের দল আর্জেন্টিনার প্রতাকার আদলে নিজের বসতঘর রঙ করেছেন ছেলেরা।

দারু মিয়ার তিন ছেলে শেখ তাজিম উদ্দিন আহমেদ (২৮), শেখ তারেক আহমেদ (২৬) ও শেখ রোহান উদ্দিন (২৩) এই ব্যতিক্রমী কাজ করে আলোচনায় উঠে এসেছেন। আনোয়ারুল ইসলাম ছিলেন ফুটবলের অন্ধ ভক্ত। গ্রামের ২০১৮ সালের রাশিয়া বিশ্বকাপে প্রিয় দলের খেলার দিনগুলো আনন্দ-উৎসবের মধ্য দিয়ে পার করতেন তিনি। আর্জেন্টিনাকে নিয়ে তার আবেগের বিষয়টি উপভোগ করতেন এলাকাবাসী।

প্রয়াত দারু মিয়ার ৯ ছেলে ও এক মেয়ে। তার ৮ম ছেলে শেখ তারেক আহমেদ বলেন, ‘আর্জেন্টিনা ফুটবল দলের প্রতি আমাদের অগাধ ভালোবাসা। এই ভালোবাসা সেই ছোটবেলা থেকে। যখন আমরা ছোট ছিলাম, আব্বা রাত ৩টায় আমাদের পরিবারের সবাইকে আর্জেন্টিনার ফুটবল খেলা টিভিতে দেখতে ঘুম থেকে ডেকে তুলতেন। আমার আব্বা ছিলেন আর্জেন্টিনার অন্ধ ভক্ত। তখন থেকেই দলটির প্রতি আমাদের ভালবাসা তৈরি হয়েছিল। এখন আমার আব্বা নেই। আব্বার প্রতি ভালোবাসা এবং সম্মান জানিয়ে আর্জেন্টিনার পতাকার আদলে বসতঘর রঙ করেছি।’

৭ম ছেলে শেখ তাজিম উদ্দিন আহমেদ বলেন, আমাদের বসতঘরটিতে শয়ন কক্ষ রয়েছে পাঁচটি। যার পরিমাণ ১ হাজার ৮০ স্কয়ার ফিট হবে। গত এক সপ্তাহে আটজন মিস্ত্রীসহ আমরা তিন ভাই এই রঙের কাজ করেছি। ব্যয় হয়েছে ২০ হাজার টাকা। আমি ও আমার পরিবারের সবাই আর্জেন্টিনার ভক্ত। আমার বাবা ছিলেন এই দলের অন্ধ ভক্ত। তার প্রতি শ্রদ্ধা জানিয়ে আর্জেন্টাইন পতাকার মত রঙ করেছি।

স্থানীয় বাসিন্দা শেখ ওয়াসিম বলেন, ‘সকালে সড়ক দিয়ে যাওয়ার সময় দেখলাম তারা ঘর রং করেছেন। তাদের বাবা ছিলেন মুক্তিযোদ্ধা ও স্থানীয় বাজারের সেক্রেটারি। তিনি ছিলেন আর্জেন্টিনার ভক্ত। তার ৯ ছেলেও আর্জেন্টিনা ফুটবল দলের ভক্ত, আমিও এই দলের সাপোর্টার। খেলা আসলে আমরা অনেক উল্লাসে মেতে উঠি। তাদের ঘর রঙ করার বিষয়টি এলাকায় আলোড়ন তৈরি করেছে।’

স্থানীয় সাবেক ওয়ার্ড মেম্বার হুমায়ূন কবির বলেন, ‘তারা ঘরটি আর্জেন্টিনার পতাকার রঙ করায় খুব সুন্দর দেখাচ্ছে। প্রয়াত আনারুল ইসলাম আমার সম্পর্কে চাচা হন। তিনি আর্জেন্টিনার ভক্ত ছিলেন।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন