মান্দারীতে ‘হঠাৎ নেতা’ হামজা ইয়াবাসহ ধরা

প্রতিবেদক : এমএন
প্রকাশিত: ১৩ সেপ্টেম্বর, ২০১৮ ৯:৪০ অপরাহ্ণ

নিজস্ব প্রতিনিধি :

লক্ষ্মীপুরে আমির হামজা ওরফে নিলয় (২৮) নামে এক চিহ্নিত মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করা হয়েছে। বৃহস্পতিবার (১৩ সেপ্টেম্বর) দুপুরে তাকে লক্ষ্মীপুর আদালতের মাধ্যমে জেলা কারাগারে পাঠায় পুলিশ।

এরআগে বুধবার (১২ সেপ্টেম্বর) রাতে চন্দ্রগঞ্জ থানা পুলিশ অভিযান চালিয়ে সদরের মান্দারী বাজার থেকে তাকে গ্রেফতার করে। এসময় তার কাছ থেকে ২০ পিস ইয়াবা উদ্ধার করা হয়।

হামজা উপজেলার মান্দারী ইউনিয়নের রতনপুর গ্রামের মো. আলী হোসেনের ছেলে। তার কোন রাজনৈতিক পদ পদবী নেই। তবে স্থানীয় আওয়ামী লীগ নেতাদের ছবিসহ ব্যানার পেস্টুন প্রচার করে ‘হঠাৎ নেতা’ বনে গেছেন হামজা।

পুলিশ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে চন্দ্রগঞ্জ থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) কাজী আনোয়ার হোসেন ফোর্স নিয়ে মান্দারী বাজারে অভিযানে যায়। ইয়াবা বিক্রির সময় বাজারের সিএনজি স্ট্যান্ড থেকে হামজাকে হাতে নাতে গ্রেফতার করা হয়। এসময় তার কাছ থেকে ২০ পিস ইয়াবা উদ্ধার করা হয়।

এদিকে উপজেলার রতনপুর মহিলা দাখিল মাদ্রাসা সড়কের আশেপাশে আওয়ামী লীগ, ছাত্রলীগ ও সহযোগী সংগঠনের একাধিক নেতার ছবিসহ নিলয়ের বেশ কিছু ব্যানার, ফেস্টুন ও পোস্টার দেখা যায়।

নাম প্রকাশ না করা শর্তে স্থানীয় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের একাধিক নেতাকর্মী জানান, ব্যক্তিস্বার্থে কিছু নেতা হামজার মতো লোকদের ব্যবহার করে আসছে। তাদের দিয়ে মান্দারীসহ আশপাশের এলাকায় মাদক ব্যবসা, চোরাচালান, চুরি-ডাকাতিসহ বিভিন্ন অসামাজিক কার্যক্রম করছে। আবার ওই নেতাদের ছবিসহ ব্যানার ও পোস্টার প্রচার করে এলাকায় নিজেদেরকে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মী হিসেবে দাবী করছে তারা। এভাবে দলীয় সাইনবোর্ড ব্যবহার করে এলাকায় তারা বিভিন্ন অপকর্ম করে বেড়াচ্ছে।

চন্দ্রগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ জানান, হামজার বিরুদ্ধে থানায় একাধিক মাদক মামলা রয়েছে। তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন