‘মহাগুরু’তে তারা তিনজন

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ৮ জানুয়ারি, ২০১৮ ১০:৫৫ পূর্বাহ্ণ

একই ধারাবাহিকে একসঙ্গে এবারই প্রথম অভিনয় করছেন অহনা রহমান, শারমীন জোহা শমী ও স্নেহা।

কায়সার আহমেদ পরিচালিত ও রিজওয়ান খান রচিত ‘মহাগুরু’ ধারাবাহিকে তারা তিনজন তিনটি ভিন্ন ধরনের চরিত্রে অভিনয় করছেন। অহনা অভিনয় করছেন হাসনা চরিত্রে, শশী পিংকি চরিত্রে এবং স্নেহা কিসমত আরা চরিত্রে। এরইমধ্যে ধারাবাহিকটিতে তাদের তিনজনের অভিনয় বেশ প্রশংসিত হয়েছে।

হাসনা চরিত্রে অভিনয় প্রসঙ্গে অহনা বলেন, কায়সার ভাই গুণী একজন নির্মাতা। তার নির্দেশনায় এর আগেও আমি নাটকে অভিনয় করেছি। তিনি সবসময়ই খুব যত্ন নিয়ে নাটক নির্মাণ করেন। সবচেয়ে ভালোলাগার বিষয় হলো তিনি শিল্পীদের খুব সহযোগিতার মধ্যদিয়ে কাজ আদায় করে নেন। হাসনা চরিত্রটিতে কাজ করতে আমি বেশ স্বাচ্ছন্দ্যবোধ করছি।

শারমীন জোহা শশী বলেন, কায়সার ভাইয়ের নির্দেশনায় অনেক নাটকে অভিনয় করেছি। তিনি এমনই একজন পরিচালক যার নির্দেশনায় শিল্পী হিসেবে নির্ভরতার জায়গাটা থাকে বেশ আত্মবিশ্বাস নিয়েই। মহাগুরু আমার অভিনীত এই সময়ের কয়েকটি ধারাবাহিকের মধ্যে প্রিয় একটি ধারাবাহিক। পিংকি চরিত্রে আমি আমার নিজেকে যতোটা ভালোভাবে উপস্থাপন করা যায়, সেই চেষ্টাই করি।

কায়সার আহমেদ জানান সপ্তাহের প্রতি রবি ও সোমবার রাত ৯.০৫ মিনিটে বাংলাভিশনে নাটকটি নিয়মিতভাবে প্রচার হচ্ছে। এদিকে অহনা রহমান মীর সাব্বিরের নির্দেশনায় আরটিভিতে প্রচার চলতি দর্শকপ্রিয় ধারাবাহিক নাটক ‘নোয়াশাল’-এ নিয়মিত অভিনয় করছেন।

এছাড়া তিনি ইফতেখার শুভ’র নির্দেশনায় একুশে টিভিতে প্রচার চলতি ‘ব্যাচেলর ডটকম’ ধারাবাহিকেও অভিনয় করছেন। অন্যদিকে শারমীন জোহা শশী অভিনীত সোহেল আরমানের ‘জল রং’, শাহীন সরকারের ‘দুলাভাই জিন্দাবাদ’, ‘জ্ঞানীগঞ্জের পণ্ডিতেরা’ এবং বিটিভির ‘স্বপ্নযাত্রা’ ধারাবাহিকে অভিনয় করছেন। কায়সার আহমেদরই নির্দেশনায় তিনি ‘আয়না’ ধারাবাহিকেও নিয়মিত অভিনয় করছেন।

অহনা সর্বশেষ প্রয়াত পরিচালক পিএ কাজলের নির্দেশনায় সাইমন সাদিকের বিপরীতে ‘চোখের দেখা’ চলচ্চিত্রে অভিনয় করেন। ২০০৮ সালে অহনা প্রথম রকিবুল আলম রকিবের নির্দেশনায় ‘চাকরের প্রেম’ চলচ্চিত্রে অভিনয় করেন। শারমীন জোহা শশী অভিনীত প্রথম চলচ্চিত্র ছিলো কোহিনূর আক্তার সূচন্দা পরিচালিত ‘হাজার বছর ধরে’। এরপর তিনি খিঁজির হায়াত খান পরিচালিত ‘অস্তিত্বে আমার দেশ’ চলচ্চিত্রে অভিনয় করেন।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন