ভোটে হেরে বিদ্যালয়ে তালা, তদন্ত কমিটি

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ৬ নভেম্বর, ২০১৭ ৬:২৭ অপরাহ্ণ

নিজস্ব প্রতিনিধি:
ভোটে হেরে বিদ্যালয়ে ভাঙচুর ও তালা ঝুলিয়ে দিয়েছে এক অভিভাবক। এসময় প্রধান শিক্ষককে হুমকি দেওয়া হয়। ঘটনাটি ঘটেছে লক্ষ্মীপুর সদর উপজেলার ফরশগঞ্জ মনছুর আলম উচ্চ বিদ্যালয়ে সোমবার (৬ নভেম্বর) সকালে।
এ ঘটনার প্রতিবাদে ক্ষুদ্ধ হয়ে ওঠে শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক ও এলাকাবাসী। জড়িতদের বিচারের দাবিতে বিদ্যালয় প্রাঙ্গনে বিক্ষোভ মিছিল করে শিক্ষার্থীরা। খবর পেয়ে কুশাখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল আমিন ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পরে তালা ভেঙ্গে

পাঠদানের কার্যক্রম পরিচালনা করা হয়। ঘটনাটি তদন্তের জন্য ৫ সদস্যের একটি কমিটি গঠন করেছে বিদ্যালয় কর্তৃপক্ষ। এতে বিদ্যালয়ের সাবেক দাতা সদস্য ও স্থানীয় ইউপি সদস্য মোঃ শফি উল্যাকে প্রধান করা হয়।

ওই বিদ্যালয় সূত্র জানায়, শনিবার (৪ নভেম্বর) বিদ্যালয় পরিচালনা কমিটির নির্বাচন হয়। এতে ৮ প্রার্থী মধ্যে ৪ জন বিজয়ী হয়। এদের মধ্যে ৭ নম্বর ব্যালটের প্রার্থী সাহাব উদ্দিন পরাজিত হওয়ায় ক্ষিপ্ত হয়। রবিবার (৫ নভেম্বর) তিনি পরাজয়ের জন্য প্রধান শিক্ষক মাইন উদ্দিনকে দায়ি করে হুমকি

দেয়। সাহাব উদ্দিন সোমবার (৬ নভেম্বর) সকালে কয়েক সহযোগীকে নিয়ে বিদ্যালয়ে আসে । এসময় তারা শ্রেণিকক্ষগুলোতে তালা ঝুলিয়ে দেয়। পরে অফিসের কিছু প্রয়োজনীয় কাগজপত্র আগুন এবং টিউবওয়েল ক্ষতিগ্রস্থ করা হয়। এর প্রতিবাদে শিক্ষার্থীরা বিদ্যলয় প্রাঙ্গনে বিক্ষোভ প্রদর্শণ

করে। এক পর্যায়ে ইউপি চেয়ারম্যান ও স্থানীয়দের হস্তক্ষেপে তালাগুলো ভেঙ্গে ফেলা হয়। পরে শ্রেণি কার্যক্রম স্বাভাবিক হয়।
এ ব্যাপারে অভিযুক্ত সাহাব উদ্দিনের সঙ্গে যোগাযোগের চেষ্টা করেও পাওয়া যায়নি।

কুশাখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল আমিন বলেন, ঘটনাটি দুঃখজনক। এর তদন্তের জন্য ৫ সদস্য নিয়ে একটি কমিটি গঠন করা হয়। প্রধান শিক্ষককে থানায় সাধারণ ডায়েরি করার জন্য বলা হয়েছে।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাইন উদ্দিন বলেন, বিদ্যালয় পরিচালনা কমিটির ভোটে হেরে গিয়ে অভিভাবক সাহাব উদ্দিন বেপরোয়া হয়ে উঠেছে। তিনি আমাকে হুমকি দিয়েই ক্ষান্ত হননি, বিদ্যালয়ে ভাঙচুর ও তালা ঝুলিয়ে দিয়েছে। বিষয়টি উর্ধ্বতন কর্তৃপক্ষকে অবগত করা হয়।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন