বিপিএলে যে ক্রিকেটীয় স্পিরিট দেখিয়ে প্রশংসিত মাশরাফি

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ২৯ ডিসেম্বর, ২০১৯ ১১:১৩ পূর্বাহ্ণ

সংবাদ মাশরাফির হলেও শুরু করা যায় ইমরুল কায়েসকে দিয়ে। কারণ এই ঘটনার অন্যতম নায়ক তিনি। আন্তর্জাতিক ক্রিকেটে ব্যাপক সমালোচিত হলেও ঘরোয়া ক্রিকেটে ইমরুলের বেশ নামডাক আছে ভক্তদের কাছে ‘ইমরুল ব্রো’ উপাধি পাওয়া ইমরুলের। সেই নামের যথার্থতা প্রমাণ করে বিপিএলে হেসেই চলছে তার ব্যাট। গতকাল শুক্রবারও খেলেছেন ৫৩ বলে অপরাজিত ৫৪ রানের ইনিংস। তার দল জিতেছে। ইমরুল হয়েছেন ম্যাচসেরা। কিন্তু ইমরুলের এই ইনিংসে বড় অবদান ঢাকার অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার।

মাহমুদউল্লাহ রিয়াদের ইনজুরিতে চট্টগ্রামের ভারপ্রাপ্ত অধিনায়ক ইমরুল গতকাল শুরুতে বেশ নড়বড়ে ব্যাট করছিলেন। চট্টগ্রাম ইনিংসের চতুর্থ ওভারে মেহেদী হাসানের বলে রক্ষণাত্মক খেলে ফলো থ্রুতে চলে গিয়েছিলেন ক্রিজের বাইরে। এরপর মনের ভুলে ক্রিজে না ঢুকেই বল ডেড হয়েছে ভেবে ব্যাট দিয়ে পিচ টুকতে থাকেন। কিন্তু তখনও বল ডেড হয়নি। এই সুযোগে ফিল্ডার মুমিনুল হক দ্রুত বল ধরে স্টাম্প ভেঙে দেন! ক্রিকেটের নিয়মানুযায়ী ইমরুল আউট। আম্পায়ারও আঙুল তুলে দেন। কিন্তু তখনই ঘটল ঘটনা।

ঢাকার অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা এভাবে ইমরুলকে বোকা বানিয়ে আউট করতে চাননি। তাই তিনি আবেদন ফিরিয়ে নেন। জীবন পেয়ে ইমরুল বড় ইনিংস খেলেছেন বটে, তবে ম্যাশকে ধন্যবাদও দেননি। এই ক্রিকেটীয় স্পিরিটের জন্য প্রশংসিত হচ্ছেন দেশের কিংবদন্তি অধিনায়ক মাশরাফি। তিনি বলেছেন, ‘ক্রিকেটীয় দৃষ্টিতে থার্ড আম্পায়ার আউট দিতে পারত। আমার মনে হয় তামিম খেলছে, আমি খেলছি। এভাবে আউট করব, এটা ভালো দেখায় না। কৃতজ্ঞতা কীভাবে প্রকাশ করতে হয় সেটা ইমরুলের শেখা উচিত। ও কিন্তু ধন্যবাদও বলেনি।’ ম্যাশ এই কথা বলার পর অবশ্য ইমরুল হেসে বলেন ‘ধন্যবাদ ভাই’।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন