ফিটনেস টেস্টে পাস করলেই ফিরবেন শাহাদাত

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ১৪ মার্চ, ২০২১ ৩:৪৫ অপরাহ্ণ

শাস্তি মওকুফের আনুষ্ঠানিক ঘোষণা এখনো আসেনি। তবে ঘরোয়া ক্রিকেটে ফিরতে তেমন কোনো বাধা নেই শাহদাত হোসেন রাজীবরে। ফিটনেস পরীক্ষায় পাস করলেই আসন্ন জাতীয় ক্রিকেট লিগে (এনসিএল) দেখা যাবে এ পেসারের। এমনটাই জানিয়েছেন, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান।

এরআগে ২০১৯ সালে জাতীয় লিগ চলাকালিন সতীর্থ এক ক্রিকেটারের গায়ে হাত তোলার অপরাধে শাহাদাত হোসেন রাজীবকে পাঁচ বছরের জন্য নিষিদ্ধ করেছিল বিসিবি। সেইসঙ্গে  ৩ লাখ টাকা জরিমানাও করা হয়। সেই নিষেধাজ্ঞার দেড় বছর না যেতেই এবার বিসিবির কাছে সাজা কমানোর আবেদন করেছেন শাহাদাত। এরইমধ্যে তার আবেদনে সাড়া দিয়েছে সংস্থাটি। এ ব্যাপারে আকরাম খান বলেন, ‘ও (শাহাদাত) অনেকটাই ভালো পর্যায়ে আছে। আমরাও চাচ্ছি ও ঘরোয়া ক্রিকেটে ফিরে আসুক। দুই-একদিনের মধ্যে চূড়ান্ত হতে পারে (নিষেধাজ্ঞা উঠে যাওয়ার আনুষ্ঠানিক ঘোষণা)। জাতীয় লিগে খেলতে হলে ওকে ফিটনেস টেস্টে পাশ করতে হবে।’

সম্প্রতি মায়ের চিকিৎসার জন্য অর্থাভাবের কথা উল্লেখ করে নিষেধাজ্ঞা প্রত্যাহারের আবেদন জানান শাহাদাত। মানবিক দিক বিবেচনায় তার নিষেধাজ্ঞা প্রত্যাহারের আবেদন মঞ্জুর হচ্ছে। গত সপ্তাহে এমনটাই জানিয়েছিলেন আকরাম।

একসময়ের তারকা পেসার শাহাদাত বাংলাদেশের হয়ে ৩৮টি টেস্ট, ৫১টি ওয়ানডে ও ৬টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেন। ২০১৫ সালের পর তাকে আর জাতীয় দলে দেখা যায়নি। তবে এরপর থেকে তিনি ঘরোয়া ক্রিকেট নিয়ে ব্যস্ত ছিলেন। কিন্তু ২০১৯ সালে জাতীয় লিগ চলাকালিন গায়ে হাত তোলার অপরাধে ৫ বছর নিষিদ্ধ হন। তবে মেয়াদ শেষ হওয়ার বেশ আগেই অনেকটা মনবিক কারণে তাকে মুক্তি দিচ্ছে বিসিবি। সবকিছু ঠিক থাকলে এ পেসারকে এ মাসেই চেনা পরিবেশে দেখা যাবে।

সূত্রঃ নিউজজি

মতামতের জন্য সম্পাদক দায়ী নন