‘প্রথম প্রেম’র পরে ঝিলিক

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ৯ জানুয়ারি, ২০১৮ ১:৫৬ অপরাহ্ণ

শ্রোতাপ্রিয় কন্ঠশিল্পী ঝিলিকের সর্বশেষ শ্রোতা সমাদৃত গান হচ্ছে ২০১৪ সালে লেজার ভিশন থেকে প্রকাশিত তৃতীয় একক অ্যালবামের ‘প্রথম প্রেম’র প্রথম প্রেম গানটি। গানটি লিখেছেন সাংবাদিক ফয়সাল রাব্বিকীন। সুর করেছেন শফিক তুহিন এবং সঙ্গীতায়োজন করেছেন জেকে মজলিশ।

তৃতীয় একক অ্যালবামে শফিক তুহিনের সঙ্গে প্রথম প্রেম গানটি শ্রোতাদের মাঝে বেশ সাড়া ফেলে। ঝিলিকের নিজের মোবাইল ফোন সেটে, তার বাবার মোবাইলসহ অনেক ভক্তের মোবাইল ফোনে ওয়েলকাম টিউন হিসেবে এই গানটিই বাজে।

আপাতত অনেটকাই চুপিসারে নিজের জন্য মৌলিক গান করছেন। সেই খবর জানাবেন তিনি সুন্দরভাবে কাজগুলো শেষ করার পর। তবে ঝিলিক জানান, এরইমধ্যে তিনি নেত্রকোনার মোহনগঞ্জ পাইলট উচ্চবিদ্যালয় প্রতিষ্ঠার পঞ্চাশ বছরে সঙ্গীত পরিবেশন ছিলো স্মৃতিমুখর। কারণ অনেকদিন পর তিনি বাংলাদেশের কিংবদন্তী কন্ঠশিল্পী সাবিনা ইয়াসমিনের সঙ্গে একই শো’তে সঙ্গীত পরিবেশন করেছেন।

সাবিনা ইয়াসমিনের সঙ্গে একই শো’তে সঙ্গীত পরিবেশণের সুবিধা এখানেই যে, দেশজুড়ে কোটি কোটি ভক্ত রয়েছে সাবিনা ইয়াসমিনের। তাই যেখানেই সাবিনা ইয়াসমিন শো করতে যান, সেখানে স্বাভাবিকভাবেই অনেক দর্শক শ্রোতাদের উপস্থিতি থাকে। সেখানে সঙ্গীত পরিবেশন করতে পারাটাও সৌভাগ্যের বলে দাবি করেন ঝিলিক। কারণ নিজেকে নতুন করে সেসব দর্শক শ্রোতাদের মাঝে উপস্থাপনের সুযোগ পাওয়া যায়।

ঝিলিক বর্তমানে স্টেজ শো নিয়েই ভীষণ ব্যস্ত সময় পার করছেন। আগামী ১২,১৭, ২৫, ২৬,২৭ ও ২৯ জানুয়ারি তিনি গাজীপুর, রংপুর, সাভার, ঢাকা বিশ্বব্যিদালয়, আশুলিয়ায় স্টেজ শো’তে পারফর্ম করবেন তিনি।

এছাড়া ১৯ জানুয়ারি দেশের বাইরে যাবার কথা রয়েছে তার। নিজের ব্যস্ততা প্রসঙ্গে ঝিলিক বলেন, এখনতো স্টেজ শো’র মৌসুম। তাই ব্যস্ততা একটু বেশিই। চেষ্টা করছি কিছুটা বিশ্রাম নিয়ে নিয়ে স্টেজ শো’গুলোতে অংশ নিতে। এরমধ্যে মোহনগঞ্জে সাবিনা ইয়াসমিন ম্যাডামের সঙ্গে শো’টা ছিলো স্মরণীয়। এর আগে দেশের বাইরে ম্যাডামের সঙ্গে অনেক শো’তে অংশ নিয়েছি। সবসময়ই তারসঙ্গে একই শো’তে গান গাইতে ভীষণ ভালোলাগে আমার। রংপুরের কামাল কাছনা’য় জন্মনোয় ঝিলিকের সঙ্গীতে হাতেখড়ি তার বাবা এম এ জলিলের কাছে। এরপর তিনি ওস্তাদ মনীন্দ্রনাথ রায় ও বাসন্তী গোমেজের কাছে উচাঙ্গ সঙ্গীতে তালিম নেন।

তার প্রথম একক অ্যালবাম ‘আমার কী দোষ’ এবং দ্বিতীয় একক ‘ঝিলিক’। ঝিলিক প্রথম প্লে-ব্যাক করেন ‘সূচনা রেখার দিকে’ চলচ্চিত্রে। সর্বশেষ তিনি আজমীর বাবুর সুর সঙ্গীতে কিশোর দাসের সঙ্গে ‘রিয়েল ম্যান’ চলচ্চিত্রে প্লে-ব্যাক করেন।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন